27 C
Kolkata
Saturday, May 11, 2024

৫ লক্ষ টাকা বিনিয়োগ করুন Post Office এর এই স্কিমে, সুদ পাবেন ২ লক্ষ টাকা

Must Read

পোস্ট অফিসে মোটা টাকা অর্থ বিনিয়োগ করার পরিকল্পনা করেন, আপনার কাছে রয়েছে একটা দারুন খবর। বৃদ্ধ বয়সে কারোর উপরে নির্ভর করতে হবে না। সঠিক উপায়ে অর্থ বিনিয়োগ করে পোস্ট অফিসের প্রকল্পের সুবিধা গ্রহণ করতে পারেন।

এই বিনিয়োগে নিশ্চিত রিটার্নের সুবিধা পেয়ে যাবেন। একটি দারুন প্রকল্পের ব্যাপারে কথা বলব যেখানে মাত্র ৫ লক্ষ টাকা বিনিয়োগ করলে আপনি ৭ লক্ষ টাকা রিটার্ন পাবেন।

আরও পড়ুন -  Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখুন, মাসে মাসে অনেক টাকা পাবেন

পোস্ট অফিসের সিনিয়র সিটিজেন সেভিংস স্কিমের অধীনে সুদ থেকে পুরো দুই লক্ষ টাকা পাবেন। এটি কেন্দ্রীয় সরকারের সবথেকে ভালো প্রকল্প যাতে বিনিয়োগকারীরা একটা মোটা টাকা বিনিয়োগ করে প্রচুর আয় করার সুবিধা পেতে পারেন।

এখানে ব্যাংক ও ফিক্স ডিপোজিটর থেকে বেশি সুবিধা পেয়ে যাবেন। সাথে সাথেই সঞ্চয় প্রকল্পে ৮.২ শতাংশ হারে সুদের সুবিধা পাবেন। ৬০ বছর বয়সী যে কোন ব্যক্তি এই প্রকল্পে টাকা বিনিয়োগ করতে পারবেন।

আরও পড়ুন -  পোস্ট অফিসের এই স্কিম ব্যাপক লাভজনক, মাসে মাসে পেনশন পাবেন

যারা ভিআরএস গ্রহণ করেছেন তারাও এই প্রকল্পের সুবিধা গ্রহণ করতে পারবেন।

যদি একক ভাবে ৫ লক্ষ টাকা জমা করেন তাহলে আপনি প্রতি ত্রৈমাসিকে ১০,২৫০ টাকা করে সুদ পাবেন। সাথে বার্ষিক ভিত্তিতে ২,০৫,০০০ টাকা পেয়ে যাবেন সুদ হিসেবে। এখানে সুদের হার ৮.২ শতাংশ। যে কোন পোস্ট অফিস বা সরকারি ও বেসরকারি ব্যাংকে এই একাউন্ট খোলা যাবে। এজন্য একটি সাধারণ ফর্ম ফিলাপ করতে হবে, সাথেই একটি পাসপোর্ট সাইজের ছবি দিতে হবে।

আরও পড়ুন -  Shah Rukh Khan Birthday:: এই বছর শাহরুখের জন্মদিনটা পুরোপুরি আলাদা

Latest News

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন।  Short Film...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img