38 C
Kolkata
Saturday, April 27, 2024

দুর্দান্ত স্কিম মোদী সরকারের, প্রতিমাসে অ্যাকাউন্টে আসবে ৬০০০ টাকা

জনসাধারণের জন্য দারুন লাভজনক প্রমাণিত হয়েছে এই প্রকল্প

Must Read

দুর্দান্ত স্কিম মোদী সরকারের, প্রতিমাসে অ্যাকাউন্টে আসবে ৬০০০ টাকা।

গত ৯ বছরে মোদী সরকার দেশের মানুষের জন্য নানারকম কল্যাণমূলক প্রকল্প এনেছেন। যার সুবিধা ভারতের প্রতিটি সাধারণ মানুষ লাভবান হয়েছেন। এই প্রকল্পের মাধ্যমে মোদী সরকার জনগণকে অনেক সুবিধা দিয়েছে। এর সাথে কৃষকদের জন্য সরকারের অনেক প্রকল্প অন্তর্ভুক্ত হয়েছে।

কৃষকদের জন্য বেশ কিছু বিস্ময়কর প্রকল্প চালু করেছে যার মধ্যে দিয়ে মোদী সরকার কৃষকদের দারুন সুবিধা দিচ্ছে। একটি অন্যতম প্রকল্প হল প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা। এই যোজনায় নাম অন্তর্ভুক্ত করতে পারলে মোদী সরকার কৃষকদের একাউন্টে অর্থ স্থানান্তর দিয়ে থাকেন।এই টাকা তিনটি কিস্তিতে পাঠানো হয় কৃষকদের কাছে। ক্ষমতা গ্রহণের পর থেকেই মোদী সরকার কৃষি ক্ষেত্রকে শক্তিশালী করার দিকে লক্ষ্যমাত্রা নিয়েছে। প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে এই প্রকল্পগুলির লক্ষ্য আর্থিক নিরাপত্তা দক্ষতা ও কৃষি অনুশীলন প্রদান করা।

আরও পড়ুন -  শিক্ষা পর্বের উদ্বোধনী অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণ

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনা হল ২০১৯ সালে চালু করা একটি প্রকল্প যেখানে কৃষকদের জন্য প্রচুর সাহায্য করে থাকে মোদী সরকার। এটি একটি আয় সহায়তা প্রকল্প যা মূলত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সাহায্য করার জন্যই তৈরি হয়েছে। এই প্রকল্পের অধীনে যোগ্য কৃষকরা তিনটি সমান কিস্তিতে বার্ষিক ৬০০০ টাকা পেয়ে যান সরাসরি ব্যাংক একাউন্টে। প্রতি চার মাস অন্তর তাদের একাউন্টে আসে দু’হাজার টাকা। এই প্রকল্পটি ১২০ মিলিয়নেরও বেশি কৃষককে উপকৃত করেছে, সাথে তাদের আয় বৃদ্ধি হয়েছে।

আরও পড়ুন -  LPG Subsidy: বড় উপহার মোদি সরকারের, LPG গ্যাস সিলিন্ডারে দেওয়া হবে ভর্তুকি, ১ বছর প্রতি

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img