32 C
Kolkata
Friday, May 3, 2024

WTC Final 2023: দ্বিতীয়বার ফাইনালে উঠেও অধরা রইল ট্রফি! যন্ত্রণা নিয়ে প্রত্যাবর্তন বিরাট-রোহিতের

Must Read

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ইনিংসে ব্যাটিং করে অস্ট্রেলিয়া সবকটি উইকেট হারিয়ে ৪৬৯ রান সংগ্রহ করে।

বিরাটের উপর ভরসা না রেখে রোহিত শর্মার নেতৃত্বে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইংল্যান্ড এ ছিলেন টিম ইন্ডিয়া। দ্বিতীয়বারের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেও আইসিসি ট্রফি জয়ের খরা কাটাতে পারল না বিরাট কোহলিরা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে স্বপ্ন ভঙ্গ হয়েছিল টিম ইন্ডিয়ার। তারপর শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়ে রানার্স আপ হয়ে দেশে ফিরতে হচ্ছে।

আরও পড়ুন -  IPL 2023: IPL থেকে ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার চোটের কারণে, দুঃস্বপ্ন ওডিআই বিশ্বকাপে

জানিয়ে রাখি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ইনিংসে ব্যাটিং করে অস্ট্রেলিয়া সবকটি উইকেট হারিয়ে ৪৬৯ রান সংগ্রহ করে। বিশাল রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ভারতের টপ অর্ডার ব্যাটিং লাইন-আপ পুরোপুরি ভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছেন। অজিঙ্কা রাহানের ৮৯ রানের ইনিংসের সুবাদে প্রথম ইনিংসে ফলো-আপের হাত থেকে রক্ষা পায় বিরাট কোহলিরা। প্রথম ইনিংসে ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে ভারত মাত্র ২৯৬ রান সংগ্রহ করে।

আরও পড়ুন -  Virat Kohli: বিরাট কোহলি টেস্ট ক্রিকেটে সেঞ্চুরি করলেন, এই বিস্ময়কর রেকর্ড গড়লেন

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়ার টপ-অর্ডার ব্যাটসম্যানরা ধ্বংসাত্মক ব্যাটিং শুরু। ৮ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ২৭০ রান সহ ভারতের সামনে জয়ের জন্য সর্বমোট ৪৪৪ রানের বিশাল লক্ষ্যমাত্রা ধার্য ছিল। চতুর্থ দিনে বেশ কিছু সময় ব্যাটিং করার সময় পান ভারতীয় ব্যাটসম্যানরা। কিন্তু নিজেদেরকে মেলে ধরতে পারলো না রোহিত-পূজারা।

আরও পড়ুন -  মনিপুরী নিয়ম মেনেই নবদ্বীপের অনু মহাপ্রভু মন্দিরে পালিত হচ্ছে দোল উৎসব

বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে ২২ গজের ময়দানে অজিদের বিপক্ষে লড়াই করলেও তাদের পতনের সাথে সাথে বিশ্বকাপের ফাইনাল জয়ের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয় ভারতের। ম্যাচের পঞ্চম দিনের খেলা শুরুর আড়াই ঘণ্টার মধ্যেই বাণ্ডিল করে দেয় অজি বাহিনী। ২০৯ রানের বিশাল ব্যবধানে জয় ছিনিয়ে নিয়ে দ্বিতীয় দল হিসেবে টেস্ট বিশ্বকাপ জয়ের গৌরব অর্জন করে নিলো অস্ট্রেলিয়া টিম।

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img