29 C
Kolkata
Wednesday, May 8, 2024

Imd Alert: সতর্কতা বজ্রঝড় ও বৃষ্টির, ১২টি রাজ্যে, পশ্চিমবঙ্গে কি হতে চলেছে?

Must Read

আবহাওয়া পরিবর্তন অব্যাহত সারা ভারতে। সক্রিয় ওয়েস্টার্ন ডিস্টার্বেন্সের কারণে উত্তর ভারতের অনেক রাজ্যে আবহাওয়ার পরিবর্তন হতে চলেছে। অনেক রাজ্যেই বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

রাজধানী দিল্লিতে দেখা যাবে বৃষ্টি। সাথে উত্তরপ্রদেশের আবহাওয়া অন্যরকম হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরপ্রদেশ হরিয়ানা পাঞ্জাব ও রাজধানী দিল্লিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

রাজস্থানে বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। তুষারপাত ও বৃষ্টিপাতের প্রক্রিয়া অব্যাহত থাকবে পাহাড়ি এলাকায়। পূর্বাঞ্চলীয় রাজ্য অসম, মেঘালয়, মনিপুর, নাগাল্যান্ড ও মিজোরামে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভূমিধস ও বজ্র ঝড়ের সম্ভাবনাও আছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আরও পড়ুন -  Winter Fashion: নতুন ট্রেন্ড শ্যাকেট, শীতের ফ্যাশন

দক্ষিণের রাজ্যে ও আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জে বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কেরালা কর্ণাটক তামিলনাড়ু, মধ্য মহারাষ্ট্র ও বিদর্ভ এলাকায় বৃষ্টির সতর্কতা রয়েছে। তাপ প্রবাহের সর্তকতা রয়েছে মধ্যপ্রদেশ ছত্রিশগড় পশ্চিমবঙ্গ বিহার ও ঝাড়খন্ডে। অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। তেলেঙ্গানায় আকাশে রয়েছে মেঘ, কিছু কিছু এলাকায় হিট স্ট্রোক এর সতর্কতা জারি করা হয়েছে। নয়ডা ও মিরাটে জারি করা হয়েছে বৃষ্টির সতর্কতা। লখনৌতে রোদ ছায়ার খেলা চলছে।

আরও পড়ুন -  ‘লুডো’

উত্তরাখণ্ডে আগামী দিনে প্রচন্ড গরমের সর্তকতা জারি করা হয়েছে। তাপমাত্রা বৃদ্ধির কারণে মানুষ ক্ষতিগ্রস্ত হতে পারেন বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে। উত্তরাখণ্ডের প্রত্যেকটি জেলায় সমতল ভূমিতে তাপমাত্রার বাড়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রী সেলসিয়াস বেশি। বৃহস্পতিবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ৪ থেকে ৫ দিন পর্যন্ত পাহাড়ী ও সমতল এলাকায় তাপমাত্রা ৩ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে।

আরও পড়ুন -  কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ তথ্য

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img