34 C
Kolkata
Sunday, May 19, 2024

কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ তথ্য

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ জাতীয় স্তরে কোভিড পজিটিভ রেট ৬.৭৩ শতাংশ হলেও অনেক রাজ্যে এই হার কম

কেন্দ্রীয় সরকারের প্রয়াসের ফলে দিল্লিতে নমুনা পরীক্ষার ক্ষেত্রে লক্ষ্যণীয় অগ্রগতি এবং পজিটিভ রেট নিম্নমুখী
দেশে কোভিড-১৯ মহামারী মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের পাশাপাশি, রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সমন্বিত প্রয়াসে ভালো পরিণাম পাওয়া যাচ্ছে।

সমন্বিত প্রয়াসের অঙ্গ হিসাবে কেন্দ্রীয় সরকার নমুনা পরীক্ষার হার বাড়ানো, আক্রান্তদের খুঁজে বের করা এবং সময় মতো চিকিৎসা পরিষেবা প্রদানের ওপর জোর দিয়েছে। এছাড়াও, রাজ্যগুলিতে নমুনা পরীক্ষার ক্ষমতা বাড়াতে কেন্দ্র সাহায্য করেছে।

আরও পড়ুন -  কোভিড-১৯ সম্পর্কিত সর্বশেষ তথ্য, গত ২৪ ঘন্টায় ৮১ লক্ষের বেশি টিকাকরণ

কেন্দ্র ও রাজ্যগুলি সমন্বিত প্রয়াসের ফলেই দেশে নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের সংখ্যা হ্রাস পেয়েছে। জাতীয় স্তরে এই হার এখন ৬.৭৩ শতাংশ। রাজ্যগুলির পক্ষ থেকেও নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের হার নিম্নমুখী বলে জানানো হয়েছে। পাঞ্জাবে এই হার ১.৯২ শতাংশ, ত্রিপুরায় ২.৭২ শতাংশ, আসামে ২.৫৪ শতাংশ, গোয়ায় ২.৫ শতাংশ প্রভৃতি।

আরও পড়ুন -  মৃত পরিযায়ী শ্রমিক এর পরিবারবর্গের চাকুরীর দাবিতে বিক্ষোভ, মুখ্যমন্ত্রীর মালদা জেলা সফরের আগেই

দিল্লিতে কেন্দ্রশাসিত প্রশাসনের প্রয়াসগুলিতে কেন্দ্রীয় সরকার যথাসম্ভব সহাযোগিতা করছে। উভয় পক্ষের এই উদ্যোগের ফলে নমুনা পরীক্ষার হার বেড়েছে। এমনকি, র্যা পিড অ্যান্টিজেন পয়েন্ট অফ কেয়ার নমুনা পরীক্ষা পদ্ধতির মাধ্যমে প্রায় ৩০ মিনিটের মধ্যেই পরিণাম জানা যাচ্ছে। দিল্লিতে গত পয়লা থেকে ৫ই জুন পর্যন্ত দৈনিক নমুনা পরীক্ষার হার ৫ হাজার ৪৮১ থেকে উল্লেখযোগ্যভাবে বেড়ে ১-৫ই জুলাই পর্যন্ত সময়ে দাঁড়িয়েছে দৈনিক গড় ১৮ হাজার ৭৬৬’তে। নমুনা পরীক্ষার সংখ্যায় বৃদ্ধির পাশাপাশি, নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের সংখ্যাও গত তিন সপ্তাহে ৩০ শতাংশ থেকে কমে ১০ শতাংশ হয়েছে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  অন্ধ্রপ্রদেশের প্রতিষ্ঠা দিবসে রাজ্যের রাজ্যবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img