23 C
Kolkata
Wednesday, May 8, 2024

KKR-Punjab: কেকেআরের হার ডাকওয়ার্থ লুইস নিয়মে, পঞ্জাবের কাছে

Must Read

প্রথম ম্যাচেই বৃষ্টির বিঘ্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের। টস জিতে প্রথমে বোলিং নিয়েও সুবিধা করতে পারেনি নীতীশ রানার দল।

কলকাতার ইনিংসের ১৬ ওভারের পর বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। নিয়ম অনুযায়ী, খেলা শেষ বলে ঘোষণা করেন আম্পায়াররা। ফলে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৭ রানে হেরে যায় কলকাতা। ১৬ ওভারের পর কলকাতার রান ছিল ৭ উইকেটে ১৪৬ রান। এই সময় কলকাতাকে জিততে হলে ১৫৩ রান করতে হত। সেই হিসাবে ৭ রানে হেরে গেল নাইট রাইডার্স।

প্রথমে ব্যাট করে নেমে পঞ্জাব কিংস ৫ উইকেটে ১৯১ রান সংগ্রহ করে। ওপেনার প্রভসিমরন সিংহ রান না পেলেও দ্বিতীয় উইকেটে বড় জুটি গড়লেন অধিনায়ক শিখর ধাওয়ান ও তিন নম্বরে নামা ভানুকা রাজাপাকসে। তাদের জুটিতে উঠল ৮৬ রান। ধাওয়ানের ২৯ বলে ৪০ রান। রাজাপাকসের ব্যাট থেকে এল ৩২ বলে ৫০ রানের ইনিংস।

আরও পড়ুন -  শাশুড়ি ও স্ত্রীকে ছুরি মারার অভিযোগে গ্রেপ্তার অভিযুক্ত

শেষ দিকে সাম কারেন অপরাজিত থাকেন ১৭ বলে ২৬ রান করে। তার সঙ্গে অপরাজিত ছিলেন শাহরুখ খান। মিডল অর্ডারে জীতেশ শর্মা ২১ এবং সিকান্দার রাজা ১৬ রান করেন।

আরও পড়ুন -  Raw Mango Sherbet: কাঁচা আমের শরবত, গরমে পান করুন, কি দারুন!

কলকাতার সফলতম বোলার টিম সাউদি। নিউজ়িল্যান্ডের জোরে বোলার ২ উইকেট নিলেও দিলেন ৫৪ রান।  পঞ্জাবের ব্যাটারদের উপর তেমন চাপে রাখতে পারেননি। বরুণ চক্রবর্তী ২৬ রান দিয়ে ১ উইকেট নিলেন। উমেশ যাদব ১ উইকেট নিলেন ২৭ রানে ১ উইকেট। বল করতে পারলেন না সুনীল নারাইনও। তিনি ১ উইকেট নিলেন ৪০ রান খরচ করে।

ব্যাট করতে নেমে শুরু থেকেই ধারাবাহিক ভাবে উইকেট হারায় কলকাতা। শুরুর দিকের ব্যাটাররা কেউই উইকেটে থিতু হতে পারলেন না। ওপেনার মনদীপ (২) তিন নম্বরে নামা অনুকূল রায় (৪) দ্রুত সাজঘরে ফেরেন। প্রথম ওভারেই এই দুই ব্যাটারকে আউট করে কলকাতাকে কোণঠাসা করে দেন আরশদীপ সিংহ।

আরও পড়ুন -  Ankita Lokhande: অঙ্কিতা বেসামাল, হাত দিয়ে লজ্জা নিবারণ করলেন অভিনেত্রী, ভিডিও ভাইরাল

ওপেনার আফগানিস্তানের উইকেটরক্ষক গুরবাজ় করলেন ১৬ বলে ২২ রান। ৩টি চার ও ১টি ছয় মারেন আফগান ক্রিকেটার। ২৯ রানে ৩ উইকেট হারানোর পর কলকাতার ইনিংসের হাল ধরার চেষ্টা করেন বেঙ্কটেশ আয়ার ও অধিনায়ক নীতীশ। দলকে তেমন ভরসা দিতে পারলেন না অধিনায়কও। নীতীশ আউট হলেন ১৭ বলে ২৪ রান করে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img