37 C
Kolkata
Friday, May 17, 2024

Raw Mango Sherbet: কাঁচা আমের শরবত, গরমে পান করুন, কি দারুন!

Must Read

সারাদিন কাজের জন্য বাড়ি’র বাইরে থাকতে হয়। এর ফলে শরীরে জল শূন্যতা দেখা দেয়। বিশেষ করে গরম এর সময়। বাড়িতে এসে এই কাঁচা আমের শরবত পান করে দেখুন। প্রথমে আম সেদ্ধ করে বা পুড়িয়ে তৈরি করা যায় কাঁচা আমের শরবত। সুস্বাদু এই শরবত তৈরি করতে পারেন ঘরেই।

আরও পড়ুন -  ইউপিএসসি সিভিল সার্ভিসেস (প্রিলিমিনারি) পরীক্ষা ২০২০ এবং ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস(প্রিলিমিনারি) ২০২০-এর পরীক্ষার্থীদের পছন্দ অনুযায়ী পরীক্ষা কেন্দ্রের ব্যাপারে ইউপিএসসি-র বিজ্ঞপ্তি

ক্লান্তি দূর করতে পান করতে পারেন স্বাস্থ্যকর এই শরবত। আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন কাঁচা আমের শরবত।

উপকরণঃ

কাঁচা আমের টুকরো- ২৫০ গ্রাম, পুদিনা পাতা- ১২টি, চিনি- ১/৩ কাপ, ভাজা জিরের গুঁড়ো- ১ চা চামচ, বিট লবণ- ১ চা চামচ, গোলমরিচের গুঁড়ো- আধা চা চামচ, এলাচের গুঁড়ো- কোয়ার্টার চা চামচ।

আরও পড়ুন -  Viral Video: গোপন জায়গায় হাত দিলেন জ্যাকলিনের অক্ষয়, এই সাহসী দৃশ্য দেখে নেটদর্শকদের ঘাম ঝড়ছে

 প্রণালিঃ

কাঁচা আমের খোসা ছাড়িয়ে টুকরা করে নিন। দুই কাপ জল নিন প্যানে। আমের টুকরা সেদ্ধ করুন ভালো করে। গলে আসলে গ্যাস থেকে নামিয়ে ঠাণ্ডা করুন। ব্লেন্ডারে জলসহ আম দিয়ে দিন।

আরও পড়ুন -  Shah Rukh Khan-Mimi: মিমির স্বপ্নপূরণ করলেন কিং খান

পুদিনা পাতা দিয়ে ব্লেন্ড করে নিন। মসৃণ ব্লেন্ড হলে চিনি দিয়ে আবারও ব্লেন্ড করুন। এবার তিন কাপ জল,   ভাজা জিরের গুঁড়ো, গোলমরিচের গুঁড়ো, বিট লবণ ও এলাচের গুঁড়ো দিয়ে ব্লেন্ড করুন। বরফের টুকরা দিয়ে পরিবেশন করুন। আহ! কি দারুন তৈরি করে ফেললেন কাঁচা আমের শরবত।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img