29 C
Kolkata
Wednesday, May 8, 2024

Turkey: নিহত ১৪ বন্যায়, প্লাবিত দুই শহর, তুরস্কে

Must Read

ভূমিকম্পের ক্ষত না শুকাতেই বিধ্বস্ত এলাকায় মারাত্মক বন্যা দেখা দিয়েছে। মঙ্গলবার রাত থেকে প্রবল বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় তলিয়ে গেছে। অন্তত ১৪ জন প্রাণ হারিয়েছেন, নিখোঁজ রয়েছেন আরও অনেকে। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, আকস্মিক বন্যায় দক্ষিণ-পূর্বাঞ্চলের অসংখ্য বাড়িঘর, হাসপাতাল এবং ব্যবসা প্রতিষ্ঠান তলিয়ে গেছে। ভূমিকম্পে জীবিতদের আশ্রয়কেন্দ্রও ক্ষতিগ্রস্ত হয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দারা। এর মধ্যে সানলিউরফা শহরে ১২ জন ও আদিমানে ২ জন মারা গেছেন।

আরও পড়ুন -  জাতীয় হস্তচালিত তাঁত দিবসে প্রধানমন্ত্রী'র বার্তা

অনুসন্ধান এবং উদ্ধারকারী সংস্থা আফাদ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় আদিয়ামান প্রদেশে ১৩৬ মিলিমিটার এবং সানলিউরফাতে ১১১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

সানলিউরফার গভর্নর সালিহ আয়হান বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দাদের বাড়ির নিচতলা ও বেসমেন্ট খালি করার অনুরোধ জানিয়ে বলেন, সানলিউরফার নাগরিকেরা এমন বন্যা আগে কখনো হয়নি।

আরও পড়ুন -  আসানসোলে সিবিআই বিশেষ আদালতে তোলা হল বিকাশ মিশ্রকে

তুরস্কের আবহাওয়া দফতরের (টিএসএমএস) পূর্বাভাসে ১৪ থেকে ২০ মার্চ পর্যন্ত দেশটির দক্ষিণ-পূর্ব অঞ্চলের জন্য অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। সম্ভাব্য অতিবর্ষণে দুর্ভোগের আশঙ্কা থাকা এলাকাগুলোর মধ্যে রয়েছে আদিয়ামান, দিয়ারবাকির, এলাজিগ, মালত্য, কাহরামানমারাস, মারদিন, সিভাস, সানলিউরফা এবং কিলিস প্রদেশ। গত মাসের ভূমিকম্পে এই এলাকাগুলোতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

আরও পড়ুন -  Indonesia Earthquake: নিহতের সংখ্যা বেড়ে ২৫২, ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে

এর আগে গত ৬ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোর ৪টা ১৭ মিনিটে প্রলয়ংকরি ভূমিকম্প আঘাত হানে তুরস্কের দক্ষিণপূর্বাঞ্চল এবং সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চল।

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img