39 C
Kolkata
Friday, May 3, 2024

Indonesia Earthquake: নিহতের সংখ্যা বেড়ে ২৫২, ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে

Must Read

 জাভা দ্বীপের সিয়ানজুর শহরে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ২৫২ জনে দাড়িয়েছে। মঙ্গলবার একটি ইনস্টাগ্রাম পোস্টে এই তথ্য নিশ্চিত করেছে স্থানীয় সরকার।

স্থানীয় সরকার আরও বলেছে, ৩১ জন এখনও নিখোঁজ রয়েছে। ৩৭৭ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। ধ্বংসস্তূপের নিচে এখনও আটকা বহু মানুষ। উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের ভেতর থেকে বেঁচে যাওয়া লোকজন খুঁজছেন। কর্মকর্তারা আশঙ্কা করেছেন, হতাহতের সংখ্যা বাড়তে পারে। এছাড়াও বাস্তুচ্যুত মানুষের সংখ্যা ৭ হাজার এ পৌঁছেছে।

আরও পড়ুন -  Morocco-Earthquake: মরক্কোয় ভয়াবহ ভূমিকম্পে, নিহতের সংখ্যা ২৮০০ ছাড়াল

মার্কিন ভূতত্ত্ব সমীক্ষায় বিভাগ জানিয়েছে, সোমবার রিক্টার স্কেলে ৫.৬ মাত্রার ভূমিকম্পটির আঘাতের কেন্দ্র ছিল ইন্দোনেশিয়ার দ্বীপ জাভায় পশ্চিমাঞ্চলীয় শহর চিয়ানজুর। ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল চিয়ানজুরের ১০ কিমি ভূগর্ভে।

আরও পড়ুন -  শান্তির ঠিকানা রয়েছে, বুদ্ধদেবের পায়ের ছাপ! দার্জিলিং এর কাছেই

স্থানীয় কর্মকর্তারা বলছেন, দুর্গত গ্রামগুলো থেকে আহত-নিহতদের নিয়ে একের পর এক অ্যাম্বুলেন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিয়ানজুরের প্রধান প্রশাসনিক কর্মকর্তা হারমান সুহারমান সাংবাদিকদের বলেছেন, অনেক জায়গা থেকে নতুন নতুন শবদেহ এবং আহত মানুষজন নিয়ে আসা হচ্ছে। ভূকম্পটি মূলত যে অঞ্চলে আঘাত করেছে সেখানে জনবসতি বেশ ঘন এবং এলাকাগুলো ভূমিধ্বস-প্রবণ।

আরও পড়ুন -  Vaifonta: আজ ভাইফোঁটা, পৌরাণিক কাহিনী থেকেই ভাইফোঁটার প্রচলন…

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে বিধ্বস্ত বহু বাড়িঘর ও দোকানপাট দেখা গেছে।

উল্লেখ্য, ইন্দোনেশিয়া এমনিতেই একটি ভূমিকম্প-প্রবণ দেশ।

সূত্রঃ রয়টার্স, ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img