32 C
Kolkata
Friday, May 10, 2024

Virat Kohli: বিরাট কোহলি, ২৫ হাজার রানের ক্লাবে প্রবেশ

Must Read

দিল্লি টেস্টের, অস্ট্রেলিয়াকে হারিয়ে জয় পায় ভারত। সঙ্গে নিশ্চিত হয়েছে বোর্ডার-গাভাস্কার ট্রফিও। এসবের মধ্যেই বিরাট কোহলি পা রেখেছেন একটি মাইলফলকে।

সবচেয়ে কম ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজার রানের স্পর্শ করলেন ভারতীয় ব্যাটিং গ্রেট ভিরাট কোহলি। ২৫ হাজারি ক্লাবে প্রবেশ করতে তার লেগেছে ৫৪৯ ইনিংস। এই তালিকায় থাকা দ্বিতীয় ক্রিকেটার হলেন শচীন টেন্ডুলকার, যা করতে তার সময় লেগেছিল ৫৭৭ ইনিংস।

আরও পড়ুন -  T20 World Cup: একাধিক বড় নাম বাদ পড়তে পারে বিশ্বকাপে

সব মিলিয়ে ষষ্ঠ ও দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছেন ভিরাট। এই তালিকায় থাকা অন্য চার ক্রিকেটার হলেন রিকি পন্টিং (৫৮৮), জ্যাক ক্যালিস (৫৯৪), কুমারা সাঙ্গাকারা (৬০8) এবং মাহেলা জয়াবর্ধনে (৭০১)।

আরও পড়ুন -  নির্বাচকরা শুধুমাত্র Pant-Rahul নয়, এই ক্রিকেটারের দলে ফেরার পথ বন্ধ করলেন

রবিবার  অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে এই মাইলফলক স্পর্শ করেছেন কোহলি। ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর সব ফরম্যাটেই ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন। ওডিআই ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের রেকর্ডও রয়েছে তার ঝুলিতেই। টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত তার সংগ্রহ ৮১৩১, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০৮ রান।

আরও পড়ুন -  মা এখন শাশুড়ি ! ২৩ বছর পর বদলে গেল সাবিত্রী-ময়নার সম্পর্কের রয়াসন

সাম্প্রতিক সময়ে ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকলেও লাল বলের ক্রিকেটে অনেকটাই ফর্মহীনতায় ভুগছেন কোহলি। টেস্ট ক্রিকেটে ফর্মে ফিরে রানের ফোয়ারা ছুটিয়ে শচীনের সর্বোচ্চ সেঞ্চুরি ও সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙবেন তিনি, সকল ক্রিকেটপ্রেমীর প্রত্যাশা।

ফাইল ছবি

Latest News

রাজধানী এক্সপ্রেস মিশে যাবে বন্দে ভারতে? নতুন সিদ্ধান্ত ভারতীয় রেলের

রাজধানী এক্সপ্রেস মিশে যাবে বন্দে ভারতে? নতুন সিদ্ধান্ত ভারতীয় রেলের।  দারুন খবর ট্রেন যাত্রীদের কাছে। এইবার ভারতীয় রেল যাত্রীদের আরও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img