29 C
Kolkata
Friday, May 3, 2024

Mayor’s Cup: তৈরি হলো নতুন ইতিহাস ক্রিকেটে, ১০৬৩ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেবে ৪ রানে অলআউট প্রতিপক্ষ!

Must Read

 রীতিমতো শোরগোল ছড়িয়েছে ক্রিকেট ময়দানে। ভারতের একটি স্কুল ক্রিকেটে বিস্ময়কর ঘটনাটি ঘটেছে। মেয়র্স কাপের শুরুর দিন বিশ্ব ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে ফেলেছে নব নালন্দা।

নোপানি হাইস্কুলের বিপক্ষে বিস্ময়কর এই রেকর্ড গড়েছে নালন্দা। ভারতীয় ক্রিকেটে তো বটেই, বিশ্ব ক্রিকেটে এখনো পর্যন্ত এমন ঘটনা ঘটেছে বলে কোন লিখিত প্রমাণ নেই।

হাজার রানের লক্ষ্যমাত্র তাড়া করতে নেমে মাত্র ৪ রানে অল আউট হওয়ার লজ্জাজনক রেকর্ড হয়ত পাড়ার ক্রিকেটেও হয় না। জানিয়ে রাখি, এদিন মেয়র্স কাপের প্রথম ম্যাচে নব নালন্দার বিপক্ষে খেলতে নেমেছিল নোপানি হাইস্কুল। প্রথমে ব্যাটিং করতে নেমে নালন্দা যখন ২২ ওভারে ৫৬৭ রান সংগ্রহ করে তখন নজির বিহীনভাবে ওয়াক আউট করার সিদ্ধান্ত নেয় নোপানি হাইস্কুল। আম্পায়ার ও বিরোধী দলের কর্মকর্তারা ম্যাচ না করার কারণ জানতে চাইলে কোন রকম কারণ পেশ করতে পারেনি নোপানি হাইস্কুল।

আরও পড়ুন -  IND Vs SL: টিকিট বিক্রি শুরু, ভারত-শ্রীলঙ্কা ইডেনে ম্যাচের, কিভাবে সংগ্রহ করবেন? দাম কত?

 নিয়ম অনুসারে কড়া শাস্তি নেমে আসে নোপানি হাইস্কুলের বিপক্ষে। কোন কারণ ছাড়া ম্যাচ না খেলার সিদ্ধান্ত নেওয়ায় নোপানি হাইস্কুলের ওপর শাস্তি স্বরূপ ৫০০ রানের পেনাল্টি চাপিয়ে দেন আম্পায়াররা। ফলে পেনাল্টি রান মিলিয়ে নালন্দা সর্বমোট ১০৬৭ রানের মালিক হয়। আপনাদের জানিয়ে রাখি, আজ অব্দি বিশ্ব ক্রিকেটে কোন খেলায় কোন দল পেনাল্টি হিসেবে এত রান পায়নি।

আরও পড়ুন -  মাঠে কুশল বিনিময়, প্রাক্তন আর বর্তমান সচিবের

নালন্দার বিপক্ষে নোপানি হাইস্কুলের ওয়ার্ক আউট করার কিছু কারণ জানতে চাওয়া হলে নালন্দার কোচ গৌতম দাস বলেন, তাদের সাথে লড়াই করতে পারবে না জেনেই খেলতে চাইনি নোপানি হাইস্কুল। আমরা না খেলে ম্যাচ জিততে চাইনি। আমরা জানি এটি একটি রেকর্ড হয়েছে। আমরা এইভাবে এই ধরনের রেকর্ড কখনই গড়তে চাইনি। এমন দুর্বল টিমকে গুরুত্বপূর্ণ খেলায় অংশ নেওয়ার অনুমতি দিয়ে প্রশ্নের মুখে পড়েছে বাংলা ক্রিকেটার অ্যাসোসিয়েশন। বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের যুগ্ম সচিব দেবব্রত দাসকে করতে হয়েছে জবাবদিহি।

আরও পড়ুন -  কুড়ি ফুট উচ্চতার ফাইবারে তৈরি দুর্গা প্রতিমা

প্রতীকী ছবি।

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img