35 C
Kolkata
Monday, April 29, 2024

Long March: পিটিআই চেয়ারম্যান ইমরান খানের লং মার্চ শুরু

Must Read

 রাজধানী ইসলামাবাদে অভিমুখে ‘লং মার্চ’ শুরু করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান। সাথে পিটিআই নেতা শাহ মাহমুদ কোরেশি, আসাদ উমর ও সিনেটর ফয়সাল জাভেদসহ দলটির বড় নেতারা এবং কয়েক হাজার পিটিআই সমর্থক লাহোরের লিবার্টি চকে এই লংমার্চে অংশ নিয়েছেন। এই বছরের শুরুতে অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়ার পর এটি হবে ইসলামাবাদের দিকে পিটিআই প্রধানের দ্বিতীয় পদযাত্রা।

শুক্রবার লং মার্চ শুরু করার আগে লাহোরের লিবার্টি চকে জনতার উদ্দেশে ভাষণ দেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, তার পদযাত্রা রাজনীতি বা ব্যক্তিগত স্বার্থের জন্য নয়, জাতিকে মুক্ত করার জন্য।

আরও পড়ুন -  Paper Marriage: সরে দাঁড়ালেন মাহি, ‘কাগজের বিয়ে’

তিনি বলেন, এর একমাত্র লক্ষ্য আমার জাতিকে মুক্ত করা এবং পাকিস্তানকে একটি স্বাধীন দেশে পরিণত করা।

 লাহোরের লিবার্টি চক থেকে শুরু হওয়া লংমার্চটি ফিরোজপুর রোড, ইছরা, আজাদী চক, মোজাং, দাতা দরবার প্রদক্ষিণ শেষে মুরিদকে অভিমুখে যাবে। পরে কামঙ্কি, গুজরানওয়ালা, ডাস্কা, সুম্বরিয়াল, লালা মুসা, খারিয়ান, গুজ্জার খান এবং রাওয়ালপিন্ডি পেরিয়ে ৪ নভেম্বর ইসলামাবাদে প্রবেশ করবে বলে আশা করা হচ্ছে।

মঙ্গলবার প্রাক্তন প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান লংমার্চ শুরুর তারিখ ঘোষণা করে বলেন, এই লং-মার্চ ঐতিহাসিক হতে চলেছে কারণ প্রকৃত স্বাধীনতার জন্য আমাদের এই লংমার্চ, এর কোনো নির্দিষ্ট সময়সীমা নেই। তিনি বলেন, শুক্রবারের মার্চ হবে ক্ষমতার লড়াই এবং পাকিস্তানের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ স্বাধীনতা সংগ্রাম।

আরও পড়ুন -  এই ওয়েব সিরিজগুলি ১৮+এর জন্য, সাহসী দৃশ্যে ভরপুর, একলা থাকলে তারপর ক্লিক করুন

ইমরান খান বলেন, বিক্ষোভ হবে শান্তিপূর্ণ। আমরা আইন ভাঙব না কিংবা রেড জোনে প্রকাশ করব না। আদালত আমাদের যেসব শর্তে অনুমতি দিয়েছেন, তা মেনেই ইসলামাবাদে কর্মসূচি পালন করা হবে। কোনো বিঘ্ন ঘটলে ওপার থেকে হবে, আমাদের পক্ষ থেকে নয়। আমরা বিপ্লবের লক্ষ্যে আছি। আমরা কোনো দুষ্টুমি করার জন্য ইসলামাবাদে যাচ্ছি না। সবাইকে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে নির্দেশনা দিয়েছি।

ক্ষমতাশীন দল পিএমএল-এন নেতা নওয়াজ শরীফ অভিযোগ করেছেন যে লংমার্চ বিপ্লব ঘটাতে নয় বরং ইমরানের পছন্দের পরবর্তী সেনাপ্রধান নিয়োগের জন্য পরিকল্পনা করা হয়েছে।

আরও পড়ুন -  T20 World Cup: নেদারল্যান্ডস ব্যাট করছে টসে জিতে

তিনি বলেন, জনগণ তার চার বছরের শাসনে তার বিপ্লব দেখেছে, বিদেশী তহবিল এবং তোশাখানা রেফারেন্সের পরে পিটিআই প্রধান অকাট্য প্রমাণ সহ ইতিহাসের সবচেয়ে ‘বড় চোর’ হিসাবে প্রমাণিত হয়েছেন।

পাকিস্তানের সুপ্রিম কোর্ট বুধবার ইমরান খানের ইসলামাবাদে লংমার্চ অবিলম্বে বন্ধ করার জন্য শাহবাজ শরীফের সরকারের অনুরোধ প্রত্যাখ্যান করেছে। বিপরীতে পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) উমর আতা বন্দিয়াল সরকারকে প্রাক্তন প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করার পরামর্শ দিয়েছেন।

শাহবাজ শরীফের সরকার রাজধানীতে লংমার্চ করার জন্য পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আদালত অবমাননার আবেদন করে।

সূত্রঃ ডন, জিও নিউজ। ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img