32 C
Kolkata
Monday, April 29, 2024

Elon Musk: চাকরি গেল সিইও-সহ শীর্ষকর্তাদের, টুইটার কিনলেন ইলন মাস্ক

Must Read

 ইলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলারে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কিনে নিয়েছেন।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোভিত্তিক প্রতিষ্ঠানটির কিনে নেন তিনি।

ইলন মাস্ক টুইটার কিনতে চাইছেন, এমন খবর চলতি বছরের এপ্রিল থেকেই শোনা যাচ্ছিলো। মে মাসের দ্বিতীয় সপ্তাহে টুইটার কেনার পরিকল্পনা থেকে সাময়িকভাবে সরেও এসেছিলেন বিশ্বের শীর্ষ ধনী। নানা জল্পনা শেষে তার নিয়ন্ত্রণে এলো সামাজিক যোগাযোগমাধ্যমটি।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, দায়িত্ব নিয়েই টুইটারের শীর্ষস্থানীয় তিন কর্মকর্তাকে বরখাস্ত করেছেন ইলন মাস্ক। ধনকুবেরের অভিযোগ, মাইক্রোব্লগিং সাইটটি নিয়ে তার উচ্চাভিলাষী পরিকল্পনা কীভাবে বাস্তবায়ন করবেন, সে বিষয়টি সামান্য খোলাসা করার পাশাপাশি তাকে বিভ্রান্ত করেছেন বরখাস্ত হওয়া কর্মকর্তারা।

আরও পড়ুন -  ব্যবসায়ীদের মেক-ইন-ইন্ডিয়া পণ্যের বিষয়ে ক্রেতাদের সচেতন করে তোলার আহ্বান শ্রী পীযূষ গোয়েলের; ব্যবসায়ীরা লকডাউনের সময় প্রশংসনীয় কাজ করেছেন জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

টুইটারের নিয়ন্ত্রণ নিয়ে ইলন মাস্ক বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমটিতে স্প্যাম বট দেখতে চান না। মাধ্যমটিকে ঘৃণা ও বিভাজনের কেন্দ্র হওয়া থেকেও রক্ষা করতে চান। এসব পরিকল্পনা কীভাবে বাস্তবায়ন হবে এবং কারা কোম্পানিটি চালাবেন, বিস্তারিত কিছু জানাননি।

আরও পড়ুন -  ULLU-র জালেবি বাই ওয়েব সিরিজের চেয়ে কম নয়, মুসকান বেবির ফ্লেমিং ডান্স, ভিডিও দেখুন

টুইটারে কর্মীছাঁটাইয়ের ঘোষণা করে রেখেছিলেন ইলন মাস্ক। এই ঘোষণায় চাকরি নিয়ে অনিশ্চয়তায় আছেন প্রায় সাড়ে ৭ হাজার কর্মী।

বিশ্বের শীর্ষ ধনী বৃহস্পতিবার বলেছেন, লাভের জন্য টুইটার কিনেননি, মানবতাকে সাহায্য করতে চান, যাদের তিনি ভালোবাসেন।

রয়টার্সকে জানিয়েছে, দায়িত্ব গ্রহণের পর টুইটারের সিইও পরাগ আগরওয়াল, চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিওও) নেড সেগাল এবং আইন ও নীতিবিষয়ক প্রধান বিজয় গাড্ডেকে বরখাস্ত করেন মাস্ক। টুইটার কেনার চুক্তি চূড়ান্তের সময় সান ফ্রান্সিসকো কার্যালয়ে ছিলেন আগরওয়াল ও সেগাল। তাদের সেখান থেকে বিদায় জানানো হয়েছে।

আরও পড়ুন -  পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক বইমেলা

রয়টার্সকে আরও জানিয়েছে, বরখাস্তের বিষয়ে তাৎক্ষণিকভাবে মন্তব্য করতে রাজি হননি টুইটারের কোনো কর্মকর্তা। ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img