32 C
Kolkata
Saturday, April 20, 2024

পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক বইমেলা

Must Read

 পিছিয়ে দেওয়া হল কলকাতা আন্তর্জাতিক বইমেলা দিন। নতুন নির্দেশিকা অনুসারে জানা গিয়েছে কলকাতার বইমেলা আয়োজিত হতে চলেছে আগামী ২৮ শে ফেব্রুয়ারি।

গতকাল অর্থাৎ সোমবার মেলার আয়োজক পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় জানিয়েছেন যে, চলতি বছর কলকাতা বইমেলা শুরু হবে ২৮ শে ফেব্রুয়ারি থেকে। অর্থাৎ প্রায় একমাস পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক বইমেলা।আগামী ৩১শে জানুয়ারির বদলে শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা।জানা গিয়েছে যে,২৮ শে ফেব্রুয়ারি অর্থাৎ সোমবার বিধাননগর সেন্ট্রাল পার্কেই আয়োজিত হবে কলকাতা আন্তর্জাতিক বইমেলা।
প্রসঙ্গত, করোনার সংমণ রুখতে সম্প্রতি বিধাননগর পুরসভার পক্ষ থেকে পিছিয়ে দেওয়া হয়েছে ভোট।পুরভোট হতে চলেছে ১২ই ফেব্রুয়ারি।পুরভোট সম্পন্ন হওয়ার পরেই শুরু হবে বইমেলা।
২০২১ সালে লকডাউনের কারণেই বাতিল হয়ে গিয়েছিল কলকাতা আন্তর্জাতিক বইমেলা। নির্ধারিত সময় ঘোষণা করা সত্ত্বেও বুকসেলার্স অ্যান্ড পাবলিশার্স গিল্ডকে পিছিয়ে আসতে হয়েছিল। অবশেষে ঘোষণা করা হয়েছে যে, ৪৫তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা অনুষ্ঠিত হতে চলেছে আগামী ২৮ ফেব্রুয়ারি।

আরও পড়ুন -  Maharashtra: নিহত ১১, বাস-ট্রাক সংঘর্ষে, মহারাষ্ট্রে

এবছরের বই মেলায় থিম হল বাংলাদেশ।রাজ্য সরকারের তরফ থেকে বইমেলা করার অনুমতি পাওয়া সাথে সাথেই গিল্ড কর্তৃপক্ষের তরফ থেকে প্রস্তুতি শুরু করে দেওয়া হয়েছে। মেলার পরিচালক পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সভাপতি সুধাংশু দে আগেই জানিয়েছিলেন, এ বছর প্রায় ৬০০ স্টল থাকবে।এর পাশাপাশি থাকবে লিটল ম্যাগাজিনের জন্যেও ২০০ স্টল।

আরও পড়ুন -  প্যালেস্তাইনে নিহত শিশুর ছবি পোস্ট করে সরব জয়া আহসান, “এ কোন নরক এই পৃথিবীতে!”

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img