30 C
Kolkata
Monday, May 6, 2024

নিম্নচাপ দুর্বল হচ্ছে, কিন্তু বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা

Must Read

 কয়েকদিন ধরেই বৃষ্টিতে ভিজছে বঙ্গবাসী। এই বৃষ্টি কমার তেমন কোন লক্ষণ নেই। দাপট কিছুটা কমতে পারে আজ থেকে। তাই বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে।

 অস্বস্তিকর ভ্যাপসা গুমোট আবারো ফিরে আসতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, দক্ষিণের ছয় জেলায় আজও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন -  গরমের স্বস্তি, পাকা - কাঁচা আমের শরবত বাড়িতে বানিয়ে ফেলুন খুব সহজে

 হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরতলিতে। বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রী সেলসিয়াস।

কয়েকদিন ধরে টানা বৃষ্টির ফলে গতকালের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি কমে হয়েছে ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। আলিপুরে গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ২.৩ মিলিমিটার।

আরও পড়ুন -  বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, গণেশ চতুর্থীতে

আবহাওয়া দপ্তর জানা গিয়েছে, দক্ষিণবঙ্গে দিঘার উপরে এখনো মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে। কিন্তু তা গত দুদিনের তুলনায় অনেকটাই দুর্বল। তাই কোন জেলাতেই ভারী বৃষ্টিপাতের তেমন কোন সম্ভাবনা নেই।  হালকা থেকে মাঝারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে পূর্ব পশ্চিম মেদিনীপুর, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম ইত্যাদি জেলায়। গাঙ্গেয় বঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  একাধিক রাজ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত, সাথে ঝোড়ো হাওয়া, Weather Update

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img