34 C
Kolkata
Sunday, May 5, 2024

গরমের স্বস্তি, পাকা – কাঁচা আমের শরবত বাড়িতে বানিয়ে ফেলুন খুব সহজে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   প্রচণ্ড গরমে জনজীবন অতিষ্ঠ। চারদিকেই এখন আমের গন্ধ ভেসে বেড়াচ্ছে। করোনা মহামারির মধ্যে পাল্লা দিয়ে বাড়ছে সিজন্যাল রোগবালাইও। এই সময় সুস্থতার জন্য সঠিক খাদ্যাভ্যাসের বিকল্প নেই। তীব্র গরমের ক্লান্তি দূর করতে পান করতে পারেন ঠাণ্ডা মেশানো আমের শরবত। এটি শরীর ঠাণ্ডা রাখবে ও স্বস্তি দেবে গরমে।

আরও পড়ুন -  Unwanted Facial Hair: ঘরোয়া উপায় দূর করুন মুখের অবাঞ্ছিত লোম

উপকরণঃ দুটি আম, ১ চা চামচ ঠাণ্ডা সিরাপ, এক চা চামচ চিনি, ১ কাপ গাঢ় দুধ, পরিমাণ মতো আমন্ড, সামান্য পেস্তা, সামান্য জাফরান।

প্রণালীঃ দুটো আম, মিষ্টি আম ছোট ছোট টুকরো করে কেটে মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার এই আমরস দিয়ে শরবত তৈরু করার জন্য আগে দুধ ভালো করে জ্বাল দিয়ে ঘন করে নিন। তারপর ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিন। খাওয়ার খানিক আগে ফ্রিজ থেকে দুধ বের করে নিয়ে ভালোভাবে নেড়ে চিনি মেশান। তারপর বাকি সব উপকরণ এক এক করে মিশিয়ে নিন।

আরও পড়ুন -  Mahesh Bhatt: ঠোঁটে গভীর চুম্বন মেয়ের, বিছানাতে কুকীর্তির করার চেষ্টা, মহেশ ভাটের কেচ্ছা ফাঁস!

প্রতিটি উপকরণ ভালো করে মেশার পরেই পরেরটি যোগ করুন। এবার একেবারে ঠাণ্ডা করে নিন। গ্লাসে ঢেলে মিহি করে কুচিয়ে নেয়া বাদামের টুকরো সাজিয়ে পরিবেশন করুন সুস্বাদু আমের শরবত।

আরও পড়ুন -  Ripe Mango Rasmalai: রসমালাই, গাছ পাকা আমের

Latest News

Dance Video: আবার ভাইরাল রানী চ্যাটার্জী, সাদা স্লিভলেস পোশাকে কুল ( Kool ) স্টাইলে নাচ দেখিয়ে, একা একা দেখবেন

Dance Video: আবার ভাইরাল রানী চ্যাটার্জী, সাদা স্লিভলেস পোশাকে কুল ( Kool ) স্টাইলে নাচ দেখিয়ে, একা একা দেখবেন।  ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img