31 C
Kolkata
Sunday, May 19, 2024

বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, গণেশ চতুর্থীতে

Must Read

আজ বুধবার গণেশ চতুর্থী। শুরু হল বাঙ্গালীদের পুজোর প্রস্তুতি। আজকের দিনেও উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথা জানালো হাওয়া অফিস।

জানা গিয়েছে আজ উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এমনকি প্লাবিত হতে পারে নিচু এলাকাগুলি। ভারী বৃষ্টির কারণে ধ্বস নামতে পারে পার্বত্য অঞ্চলে।

অপরদিকে দক্ষিণবঙ্গে রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ আশেপাশের জেলাগুলিতে জলীয় বাষ্পের পরিমাণ বেশি রয়েছে সেই সাথে তাপমাত্রার পারদও চড়ছে। দক্ষিণবঙ্গে আদ্রতাজনিত অস্বস্তি এবং ভ্যাপসা গরম অনুভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। দু এক পশলা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Weather Report: মৎস্যজীবীদের কড়া নিষেধাজ্ঞা, ভারী বৃষ্টির ইঙ্গিত

সকালে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেড়ে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস হয়েছিল এবং গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস ছিল যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯২ শতাংশ। বিগত ২৪ ঘন্টায় তেমন একটা বৃষ্টি হয়নি। তবে আজ বেলা বাড়লে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে আজ অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং দার্জিলিং জেলাতে।

আরও পড়ুন -  একাধিক রাজ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত, সাথে ঝোড়ো হাওয়া, Weather Update

মৌসুমী অক্ষরেখা হিমালয়ের পাদদেশ সংলগ্ন এলাকায় অবস্থান করছে এবং একটি ঘূর্ণবাত্য রয়েছে যা অন্ধপ্রদেশের উপকূলে একটি অক্ষরেখায় রয়েছে। আর এর জেরেই আগামী কয়েক দিন উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img