27 C
Kolkata
Monday, May 13, 2024

বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, গণেশ চতুর্থীতে

Must Read

আজ বুধবার গণেশ চতুর্থী। শুরু হল বাঙ্গালীদের পুজোর প্রস্তুতি। আজকের দিনেও উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথা জানালো হাওয়া অফিস।

জানা গিয়েছে আজ উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এমনকি প্লাবিত হতে পারে নিচু এলাকাগুলি। ভারী বৃষ্টির কারণে ধ্বস নামতে পারে পার্বত্য অঞ্চলে।

অপরদিকে দক্ষিণবঙ্গে রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ আশেপাশের জেলাগুলিতে জলীয় বাষ্পের পরিমাণ বেশি রয়েছে সেই সাথে তাপমাত্রার পারদও চড়ছে। দক্ষিণবঙ্গে আদ্রতাজনিত অস্বস্তি এবং ভ্যাপসা গরম অনুভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। দু এক পশলা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Weather Update: ভারী বৃষ্টি দক্ষিণের কয়েকটি জেলাতে, সপ্তাহের শুরুতেই

সকালে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেড়ে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস হয়েছিল এবং গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস ছিল যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯২ শতাংশ। বিগত ২৪ ঘন্টায় তেমন একটা বৃষ্টি হয়নি। তবে আজ বেলা বাড়লে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে আজ অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং দার্জিলিং জেলাতে।

আরও পড়ুন -  Monsoon Update; ৫ জেলায় ভারী বৃষ্টির কড়া সতর্কতা, কলকাতার আবহাওয়া আজকে কেমন হবে?

মৌসুমী অক্ষরেখা হিমালয়ের পাদদেশ সংলগ্ন এলাকায় অবস্থান করছে এবং একটি ঘূর্ণবাত্য রয়েছে যা অন্ধপ্রদেশের উপকূলে একটি অক্ষরেখায় রয়েছে। আর এর জেরেই আগামী কয়েক দিন উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  বিবাহ বার্ষিকীতে মাইথনে ঘুরতে এসে, নিখোঁজ মানসিক ভারসাম্য হীন ছেলেকে মায়ের হাতে তুলে দিলো দম্পতি

Latest News

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img