33 C
Kolkata
Saturday, May 18, 2024

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

বাংলায় রোজ চড়ছে পারদ। বৈশাখের শুরু থেকেই বেশ কয়েকটি জেলায় শুরু হয় তাপপ্রবাহের পরিস্থিতি। চল্লিশ ডিগ্রির গন্ডি পেরিয়ে গিয়েছিল একাধিক জেলায়।

Must Read

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। 

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে। শহর কলকাতায় গত ৪০ বছরের রেকর্ড ভেঙে গিয়েছে। আগামী কয়েকদিনে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

এবার স্বস্তির খবর যে রাজ্যের বুকে ঘূর্ণাবর্তের জন্য বৃষ্টি অথবা কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস না থাকলেও বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয় বাষ্প। সেই কারণে আগামী দু’দিন আবহাওয়া স্বস্তিদায়ক থাকতে পারে বলেই পূর্বাভাস মিলেছে। আজকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের তেজ কমের দিকে থাকবে।

আরও পড়ুন -  Weather Forecast: বাড়ছে তাপমাত্রা, বিকেলে ঝড়বৃষ্টি হবে এইসব জেলায়

হাওয়া অফিস জানিয়ে দিয়েছে যে, আগামী তিনদিন দক্ষিণবঙ্গের জেলায় জেলায় হতে পারে ঝড়বৃষ্টি। সাথে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। আজকের আবহাওয়ার পূর্বাভাস কি বলছে?

1) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। সকাল থেকে রৌদ্রোজ্বল থাকবে শহরের আবহাওয়া। আগামীকাল কলকাতায় বৃষ্টি হতে পারে। সেই জন্য আজকে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস। সাথে দিনভর অস্বস্তিকর আবহাওয়া থাকবে এই কলকাতায়।

 

আরও পড়ুন -  বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, গণেশ চতুর্থীতে

2) দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে। আজকে চরম তাপপ্রবাহের লাল সতর্কতা জারি করেছে যেমন পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম ও বাঁকুড়া জেলায়। আজ থেকে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলা সহ গাঙ্গেয় সমভূমির কিছু অংশে।

আগামী রবিবার এবং সোমবার ঝড়বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া , মুর্শিদাবাদ এবং বীরভূম জেলায়।

আরও পড়ুন -  বৃষ্টি পেল না ভুঁইলতা

3)উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের উত্তরের কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে। আজকে উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং জেলায় হবে হালকা বৃষ্টি। আজকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় আবহাওয়া শুষ্ক এবং তুলনামূলক ভাবে বেশি গরম থাকতে পারে। আগামীকাল থেকে উত্তরের সব জেলাতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img