30 C
Kolkata
Monday, May 6, 2024

Weather Forecast: বাড়ছে তাপমাত্রা, বিকেলে ঝড়বৃষ্টি হবে এইসব জেলায়

Must Read

Weather Forecast: বাড়ছে তাপমাত্রা, বিকেলে ঝড়বৃষ্টি হবে এইসব জেলায়। 

গ্রীষ্মের মাস এপ্রিল শুরু হয়ে গিয়েছে। আবার চৈত্র মাসের কয়েকটা দিন পরে রয়েছে। তার পরে আসছে বাংলার পয়লা বৈশাখ। সেই দিনটি থেকে নতুন বছরের সূচনা।

ইংরেজি নববর্ষ শীতে পালিত হয়। বাংলা নববর্ষ একটু অন্য। এর কারণ হচ্ছে গ্রীষ্মের ভ্যাপসা গরমে শুরু হয় নতুন বছর। কারণ ইতিমধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার চোখ রাঙাচ্ছে। চৈত্রের মাঝেই গ্রীষ্মের প্রভাব লক্ষ্যনীয়।

এবার গরমটা দেরিতে পড়েছে রাজ্যে। তার কারণ এবছর শীতকালে বৃষ্টি পিছু ছাড়েনি বাংলার। গত রবিবার প্রবল ঝড় বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গে।

আরও পড়ুন -  আসানসোল জামুরিয়া সি পি আই এম প্রার্থী ঐশী ঘোষ প্রচার শুরু করবেন

রবিবার বিকেলে প্রবল ঝড় হয়েছে জলপাইগুড়ি জেলায়। ঘন্টায় ৯০ কিলোমিটার বেগে আছড়ে পড়ে এই ঝড়। এই আচমকা ঝড়ে ৫ জনের মৃত্যু হয় বলে খবরে প্রকাশ। সোমবার রাজ্যে এমন কিছু দুর্যোগ দেখা যায়নি। আজকে তেমন কিছু দুর্যোগের পূর্বাভাস নেই।

আজকে আবহাওয়া বদলে যাবে রাজ্যজুড়ে।

১) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় তেমনভাবে বৃষ্টির পূর্বাভাস নেই। আজকে সকাল থেকে রৌদ্রোজ্বল আকাশ থাকবে। আজকে কলকাতার বুকে সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে।
আজকে কলকাতায় দিনভর ভ্যাপসার সাথে অস্বস্তিকর গরম থাকবে। আজ থেকে তাপমাত্রায় বৃদ্ধি হবে শহরে।
২) দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টিপাতের তেমন পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে যে, আজকে আবহাওয়া শুস্ক থাকবে উত্তর ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়।

আজকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাড়বে তাপমাত্রা। আজকে জেলার তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস বেশি থাকবে বলে জানা গেছে। আগামী কয়েকদিনে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা পৌঁছে যেতে পারে ৪০ ডিগ্রি পর্যন্ত।

আরও পড়ুন -  Kherson: জেলেনস্কির দাবি, খেরসনের ৫০০ বর্গকিলোমিটার এলাকা পুনরুদ্ধার
৩) উত্তরবঙ্গের আবহাওয়া: উত্তরবঙ্গের আজকে কোনো জেলায় তেমন দুর্যোগের পূর্বাভাস নেই। কিন্তু আজকে উত্তরবঙ্গের একাধিক জেলায় হালকা বৃষ্টিপাতের সাথে হালকা ঝোড়ো বাতাস বয়ে যাওয়ার পূর্বাভাস রয়েছে। আজকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।

সাথে ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বইতে পারে। এই কারণে আজ উত্তরবঙ্গের তাপমাত্রা সেভাবে বাড়বে না বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুন -  Mahalaya: ডাক আসে না মহালয়ায়, ‘অমল অসুর’-এর দিন কাটছে অভাবে!

ট্যাগঃ
আলিপুর আবহাওয়া আপডেট, আইএমডি আবহাওয়া আপডেট, কলকাতা আবহাওয়া, উত্তরবঙ্গ আবহাওয়া আপডেট, বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণবঙ্গ আবহাওয়া আপডেট

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img