33 C
Kolkata
Tuesday, April 30, 2024

ঘাড়ের ত্বকের যত্ন, কী ভাবে নেবেন?

Must Read

 ত্বকের যত্ন নেয়ার পাশাপাশি ঘাড়ের ত্বকেরযত্ন নেয়া আবশ্যিক হয়ে পড়ে গ্রীষ্মকালে। ঘাম জমে ঘাড়ের কাছে কালো দাগছোপ পড়ে যায়। শরীরের এই অংশের ত্বক আর্দ্রতা হারিয়ে কুঁচকে যেতে থাকে। নিয়মিত পরিচর্যার অভাবে শুষ্ক হয়ে পড়ে।

সানস্ক্রিন ব্যবহার করুনঃ

আরও পড়ুন -  ত্বকের জন্য রসালো টমেটো

বাইরে বেরোনোর আগে অনেকেই মুখে সানস্ক্রিন মেখে নেন। তবে সূর্যালোকের ক্ষতিকারক ইউভি রশ্মি থেকে মুখের ত্বক রক্ষা করার পাশাপাশি ঘাড়ের ত্বকও সুরক্ষিত রাখা প্রয়োজন। সঠিক পরিচর্যার অভাবে ঘাড়ের ত্বক অল্প বয়সেই কুঁচকে যেতে থাকে। ফলে কমবয়সেই বার্ধক্যের ছাপ পড়ে যায় শরীরে। ঘাড়ে সানস্ক্রিন লাগানোর প্রয়োজনীয়তা আরও বেশি কারণ ঘাড়ে সবচেয়ে বেশি ট্যান পড়ে।

আরও পড়ুন -  Burnt Spots: দূর করবেন কি ভাবে? কড়াইয়ের পোড়া দাগ

ভিটামিন ই ব্যবহারঃ

ভিটামিন ই ত্বকের জন্য অত্যন্ত্য উপকারী। ত্বকের সবচেয়ে উপকারী উপাদান কোলাজেন। কোলাজেনের পরিমাণের উপরই ত্বকের ভাল-মন্দ নির্ভর করে। ঘাড়ের ত্বকে ভিটামিন ই ক্যাপসুল মাখলে কোলাজেন বৃদ্ধি পাবে। ত্বক কোমল ও মসৃণ হবে।

আরও পড়ুন -  'Pushpa': ‘পুষ্পা’র আইটেম গানে নেচে মামলায় জড়ালেন সামান্থা

আলফা হাইড্রক্সিক অ্যাসিড ব্যবহারঃ 

আলফা হাইড্রক্সি অ্যাসি়ড ত্বকের পক্ষে উপকারী একটি উপাদান। ঘাড়ের ত্বকের আর্দ্রতা বজায় রাখতে এবং ময়শ্চারাইজার হিসাবে ব্যবহার করতে পারেন।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img