32 C
Kolkata
Monday, April 29, 2024

Winter: শীতের আমেজ অনুভব করতে শুরু করেছে পুরো বঙ্গবাসী

Must Read

 শীতের আমেজ অনুভব করতে শুরু করেছে পুরো বঙ্গবাসী৷ ইতিমধ্যে জাঁকিয়ে শীতের জন্য প্রস্তুতি বাংলার মানুষ। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে এরই মধ্যে রয়েছে ফের নিম্নচাপের পূর্বাভাস। একদিকে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের নিম্নচাপটি বৃহস্পতিবার দক্ষিণ অন্ধপ্রদেশ উত্তর তামিলনাড়ু উপকূলে পৌঁছবে। অন্য আরো একটি নিম্নচাপ পূর্ব-মধ্য আরব সাগরের কর্ণাটক উপকূলে অবস্থান করছে।

 এই নিম্নচাপের অক্ষরেখা রয়েছে কর্নাটকের উপকূলে এলাকা থেকে। এই এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা কোঙ্কন পর্যন্ত বিস্তৃত যা মহারাষ্ট্র গোয়ার উপর বয়ে গেছে। অন্য অক্ষরেখাটি দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।ব ঙ্গোপসাগরে নিম্নচাপ অন্ধ্রপ্রদেশ তামিলনাডু উপকূলের দিকে এগিয়ে আসছে। এর ফলে সপ্তাহ শেষে আরও একবার পূবালী হাওয়ার প্রভাব বাড়বে।

আরও পড়ুন -  Viral: খেলনার মতো দেখতে বন্ধুক হাতে মালদা তৃণমূল নেত্রীর সোশ্যাল মিডিয়ায় ছবি ভাইরাল

বুধবার থেকে ফের কুড়ি ডিগ্রির নীচে রাতের তাপমাত্রা হবে কলকাতায় । আবারো ছয় দিন পর কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের নীচে নামবে। উত্তুরে হাওয়া বইতেই রাজ্যে ফিরল শীতের আমেজ। আবহবিদরা বলছেন, আরো তিন চার দিন মনোরম পরিবেশ থাকবে বাংলায়।পাশাপাশি দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও রাতের তাপমাত্রা স্বাভাবিকের নীচেই থাকবে বলে অনুমান আবহাওয়াবিদদের।

আরও পড়ুন -  বেহাল সেতু, জীবনের ঝুঁকি নিয়ে পারাপার, উদাসীন প্রশাসন

কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা আছে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা আছে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা এবং রাতের দিকে মূলত মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। এবার ধীরে ধীরে লেপ কম্বল বের করার সময় হয়ে যাচ্ছে। এই দুই নিম্নচাপ কিছুটা সক্রিয় হলে, এর পরোক্ষ প্রভাব পড়তে পারে বাংলায়।

আরও পড়ুন -  স্মৃতি চিরন্তন

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img