31 C
Kolkata
Sunday, May 5, 2024

বেহাল সেতু, জীবনের ঝুঁকি নিয়ে পারাপার, উদাসীন প্রশাসন

Must Read

নিজস্ব সংবাদদাতা, জয়নগরঃ  বেহাল সেতু জীবনের ঝুঁকি নিয়ে পারাপার উদাসীন প্রশাসন।

বেহাল কাঠের সেতু ভেঙে গিয়েছে প্রায় তিনমাসেরও বেশী সময়। বারবার বিভিন্ন জায়গায় দরবার করেও কোনও সুরাহা হয়নি এখনও। বাধ্য হয়ে ভাঙা সেতুতেই বাঁশ লাগিয়ে কোনরকমে যাতায়াত করছেন এলাকার বাসিন্দারা। মাঝেমধ্যেই দুর্ঘটনায় আহত হচ্ছেন অনেকেই। তাদের দাবী, অবিলম্বে কংক্রিটের সেতু তৈরি করুক সরকার।

জয়নগর ১ নম্বর ব্লকের দুটি গ্রামের বাসিন্দাদের যাতায়াতের অন্যতম ভরসা এখন এই বাঁশের সেতুই। আগে কাঠের সেতু দিয়েই তারা যাতায়াত করলেও তা ভেঙে যাওয়ার পর থেকে দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে তাদের। শ্রীপুর ও হরিনারায়নপুরে এলাকার বাসিন্দারা এই সেতু দিয়েই যাতায়াত করেন।

আরও পড়ুন -  পৌরসভা নির্বাচনের আগে বিজেপিতে ভাঙ্গন

গড়েরহাট সংলগ্ন এই বাঁশের সেতু দিয়েই রোজ পারাপার করেন স্কুলের ছাত্র ছাত্রী থেকে তাদের অভিভাবকরা। এছাড়াও ওই এলাকার ব্যবসায়ীরা। অনেকেই পা পিছলে পড়ে গিয়েছেন খালের জলে। কেউ কেউ আবার হাত বা পাও ভেঙেছেন। এলাকার বাসিন্দারা সেচ দফতর সহ, স্থানীয় পঞ্চায়েত ও নানান জায়গায় দরবার করেছেন। কিন্তু কোনও সুরাহা হয়নি এখনও। বাধ্য হয়ে গ্রামবাসীরা তাদের নিজেদের চলাচলের রাস্তা নিজেরাই কোনরকম ভাবে বাঁশ লাগিয়ে কাঠের সেতুর ওপরে চলাচল করছে।

আরও পড়ুন -  Weather: আপডেট জানিয়ে দিলো হাওয়া অফিস শীতের খবর

আবার অনেকের ওই এলাকার যাদের বাড়ি আছে তাদেরকে সাইকেল বা মোটর বাইক অন্য জায়গায় রেখে দিয়ে পারাপার করতে হয়। আর যার জেরে ক্ষুব্ধ গ্রামবাসীরা। যদিও এ বিষয়ে জয়নগর ১ ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি ঋতুপর্ণা বিশ্বাস তিনি জানান, এই জায়গায় কংক্রীটের সেতু নির্মানের জন্য প্রস্তাব ইতিমধ্যেই পাঠানো হয়েছে৷ সেই প্রস্তাব অনুমোদিত হলেই কাজ শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।
তবে কবে হবে এই নতুন সেতু সেদিকে কিন্তু তাকিয়ে গ্রামবাসীরা।

আরও পড়ুন -  যোগ্য ব্যক্তিরাই রেশন পাবেন, রেশন কার্ডের নতুন নিয়মে

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img