31 C
Kolkata
Sunday, April 28, 2024

Weather: আপডেট জানিয়ে দিলো হাওয়া অফিস শীতের খবর

Must Read

আর কয়েকদিনের মধ্যেই ইংরেজি নববর্ষ। এই উৎসব গোটা বিশ্বের সাথে মহা ধুমধাম করে পালিত হয় কলকাতা সহ গোটা রাজ্যে।এই উৎসবের সময় প্রবল শীতে জুবুথুবু থাকে বাংলা। এবছর তেমনটা ঘটছে না। কয়েকদিন ধরেই পারদ পতনে বাধা দিচ্ছে বঙ্গোপসাগরীয় জলীয় বাষ্পের আগমন। ফলে শীত কিছুটা ব্যাহত হচ্ছে দক্ষিণবঙ্গে।

এ যেন এক অন্যরকম শীত দেখা যাচ্ছে রাজ্যের বুকে। তবে কি এবার প্রবল শীত পড়বে না?
উল্লেখ্য, চলতি বছর পুজোর পর থেকেই হিমেল বাতাস প্রবেশ করেছিল রাজ্যের বুকে। কালীপুজোয় ছিল হালকা শীত। তারপর ডিসেম্বরের শুরুতে শীতের প্রভাব কিছুটা কমে যায়। একের পর এক ঘূর্ণাবর্তের প্রভাবে শীতের বহর কমতে থাকে বছরের শেষ মাসে।

আরও পড়ুন -  সাহসী ওয়েব সিরিজ OTT প্ল্যাটফর্মে, যখন দেখবেন ঘাম ঝরবে ( Video Watch )

সম্প্রতি, বড়দিনের মরশুমেও শীতের উপর কোপ ফেলেছে পূবালী হাওয়া। তবে কি পয়লা জানুয়ারিও এমন আবহাওয়া থাকবে? এটাই এখন প্রশ্ন।

কলকাতার আবহাওয়া, আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। শহরের আকাশ মূলত পরিষ্কার থাকবে। আজ সর্বোচ্চ ২৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। তার ফলে আজ শীতের মেজাজ তুলনামূলক কম পরিলক্ষিত হবে শহরে। আগামীকাল এই রকম আবহাওয়া থাকবে বলে জানা গেছে।

আরও পড়ুন -  Intercourse: দিনের পর দিন সহবাস, অবশেষে বিবাহ করতে অস্বীকার করে শিক্ষক, শুভঙ্কর রায় !

দক্ষিণবঙ্গের আবহাওয়া, দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। কিন্তু আজ থেকে ব্যাপকভাবে পারদের পতন ব্যাহত হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামীকালও এরকমই হালকা শীত থাকবে জেলায়, পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  Social Media: সোশ্যাল মিডিয়ায় ভুয়ো প্রতারণার হাত থেকে রক্ষা পেতে এক বিশেষ শিবির

উত্তরবঙ্গের আবহাওয়া, উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং জেলায় ঘন কুয়াশা দেখা যেতে পারে। কিন্তু জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলার আবহাওয়া থাকবে পরিস্কার। আজকে উত্তরবঙ্গের কোনো জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img