37 C
Kolkata
Tuesday, April 30, 2024

ট্রেনের কামরায় বসলেই দারুন সুস্বাদু খাবার দেবে রেল, হাওড়া স্টেশনে চালু হল ব্যবস্থা

Must Read

লক্ষ লক্ষ রেল স্টেশন রয়েছে ভারতে। তার মধ্যে বেশ কিছু লোকাল স্টেশন রয়েছে। রয়েছে কিছু বড় জংশন। পশ্চিমবঙ্গের একটি বড় এবং গুরুত্বপূর্ণ জংশন হল হাওড়া। হাওড়া রেল স্টেশনের সঙ্গে যেমন যুক্ত রয়েছে পূর্ব রেল, আবার রয়েছে দক্ষিণ পূর্ব রেলের সংযোগ। অনেক দূরপাল্লার ট্রেন ছাড়ে এই স্টেশন থেকে। তাছাড়া অনেক লোকাল ট্রেন ছাড়ে এই স্টেশন থেকে।

সম্প্রতি, ভারতীয় রেল প্রায় সব স্টেশনকেই ঢেলে সাজাচ্ছে। যেমন পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়টি লক্ষ্য রাখা হচ্ছে, তেমনই যাত্রীদের সুবিধার্থে নানা অত্যাধুনিক সুবিধা দেওয়া হচ্ছে রেল স্টেশনে। এবার কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার মানুষের জন্য দারুন একটি সুখবর আছে।

আরও পড়ুন -  China: চীনে একটি ভবন ধসে পড়ার ঘটনায় আটকা পড়েছে ২৩ জন, নিখোঁজ ৩৯

এবার হাওড়া স্টেশনে চালু হল একটি দারুন ব্যবস্থা। এর ফলে রাজ্যের নানা প্রান্ত থেকে যেসব যাত্রী হাওড়া স্টেশনে ট্রেন ধরতে আসেন, তারা বিরাট সুবিধা পেতে চলেছেন।

গত ২৫ শে ডিসেম্বর হাওড়া স্টেশনে কোচ রেস্তোরাঁ পরিষেবা চালু হয়ে গেল। সবার ট্রেনের কোচে বসেই সুস্বাদু সব খাবারের স্বাদ নেওয়া যাবে। অন্য ধরনের অনুভূতি নিয়ে এখানে ব্রেকফাস্ট, লাঞ্চ বা ডিনার করতে পারবেন যে কেউ। অল্প খরচে এই ধরণের পরিবেশে খাবার খাওয়ার এক দারুন অভিজ্ঞতা পেয়ে যাবেন যাত্রীরা। জানা গেছে, হাওড়া স্টেশনের রেল মিউজিয়ামের একটি বাতিল রেল কামরাকে সাজিয়ে এই রেস্তোরাঁ বানানো হয়েছে। একটি কোম্পানিকে এই রেস্তোরাঁ লিজে দেওয়া হয়েছে। বার্ষিক ২৬ লক্ষ টাকা ঢুকবে রেলের ঘরে।

আরও পড়ুন -  আজ মহা শিবরাত্রি, বাকসাড়া বিশালক্ষীতলা মন্দিরে শিব-দুর্গার পুজো

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের বুকে এই কোচ রেস্তোরাঁ প্রথম চালু হয় আসানসোল স্টেশনে। বাতিল রেল কামরাকে সাজিয়ে রেস্তোরাঁর রূপ দেওয়া হয়েছে। সেইটার জনপ্রিয়তা দিনের পর দিন তুঙ্গে পৌঁছে গেছে।

আরও পড়ুন -  Haiti: অপহৃত দুই মিশনারি মুক্তি পেয়েছেন, হাইতিতে

তারপর আর একটি বঙ্গের বুকে এমনই কোচ রেস্তোরাঁ চালু করা হয় নিউ জলপাইগুড়ি স্টেশনে। এবার এই তালিকায় জুড়ে গেল হাওড়া স্টেশনের নাম।

Latest News

Bhojpuri: শুভি শর্মার সাথে বিয়ের রাতে দুষ্টুমি করলেন নিরহুয়া, নির্লজ্জতার সীমা পার ভিডিও–তে দেখুন

Bhojpuri: শুভি শর্মার সাথে বিয়ের রাতে দুষ্টুমি করলেন নিরহুয়া, নির্লজ্জতার সীমা পার ভিডিও–তে দেখুন।  ভোজপুরী ভিডিও সং ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img