31 C
Kolkata
Monday, May 6, 2024

China: চীনে একটি ভবন ধসে পড়ার ঘটনায় আটকা পড়েছে ২৩ জন, নিখোঁজ ৩৯

Must Read

চীনে একটি ভবন ধসে পড়ার ঘটনায় বহু মানুষ আটকা পড়েছে। নিখোঁজ রয়েছে আরও বহু মানুষ। শনিবার এই দুর্ঘটনা ঘটেছে। ধ্বংসস্তূপের নিচ থেকে লোকজনকে উদ্ধারে কাজ করে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হুনান প্রদেশে অবস্থিত ওই ভবনটিতে একটি হোটেল, অ্যাপার্টমেন্ট এবং সিনেমা হল ছিল। শনিবার কমপক্ষে ২৩ জন ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন এবং আরও ৩৯ জন নিখোঁজ রয়েছেন। চাংশার মেয়র সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন -  Viral: মহাবালেশ্বরে রাস্তায় রাতের অন্ধকারে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে দুই বাঘ, রইলো ভিডিও

মেয়র ঝেং জিয়ানশিন জানিয়েছেন, নিখোঁজদের জীবিত উদ্ধারে তল্লাশি চালানো হচ্ছে। তবে এখনও পর্যন্ত কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। কর্তৃপক্ষ জানিয়েছে, গত রাতে ধসে পড়া ভবন থেকে পাচঁজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

আরও পড়ুন -  Mizoram: ৮ শ্রমিকের মৃত্যু পাথর কোয়ারি ধসে, মিজোরামে

কর্মকর্তারা জানিয়েছেন, ওই ভবনটি আটতলাবিশিষ্ট। যে কোনো মূল্যে লোকজনকে উদ্ধারের আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট শি জিনপিং। ভবনটি কী কারণে ধসে পড়েছে সে বিষয়ে তদন্ত করারও নির্দেশ দিয়েছেন।

চীনে ভবন ধসে পড়ার ঘটনা প্রায়ই দেখা যায়। নিরাপত্তা বিধিনিষেধ সঠিকভাবে মেনে না চলা এবং কর্মকর্তাদের দুর্নীতির কারণেই এমন ঘটনা ঘটে থাকে।

আরও পড়ুন -  চারটি গুরুত্বপূর্ণ রাজ্যে ভোট গণনা বন্ধ

গত জানুয়ারিতে চোংকিং এলাকায় গ্যাস লিকের ঘটনা থেকে বিস্ফোরণের পর একটি ভবন ধসে পড়ে। এতে ডজনখানেক মানুষ প্রাণ হারায়।

 ছবিঃ সংগৃহীত।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img