30 C
Kolkata
Thursday, May 2, 2024

Haiti: অপহৃত দুই মিশনারি মুক্তি পেয়েছেন, হাইতিতে

Must Read

হাইতিতে অপহৃত ১৭ খ্রিস্টান মিশনারির মধ্যে দুইজনকে মুক্তি দেওয়া হয়েছে। রাজধানী পোর্ট-অব-প্রিন্স থেকে গ্যাং সদস্যরা ওই মিশনারি এবং তাদের পরিবারের সদস্যদের অপহরণ করে গত অক্টোবর মাসে। খবর আল-জাজিরার।

 যুক্তরাষ্ট্রভিত্তিক ক্রিশ্চিয়ান এইড মিনিস্ট্রিস এক বিবৃতিতে জানায়, আমরা জেনেছি হাইতিতে অপহৃত দুইজন মুক্তি পেয়েছেন। তবে তাদের নাম পরিচয় প্রকাশ করেনি তারা।

আরও পড়ুন -  রাস্তায় বেরোলেন প্যান্ট ছাড়াই মালাইকার বোন অমৃতা আরোরা, ওভারসাইজ শার্টে দেখা গিয়েছে

বিবৃতিতে আরও বলা হয়, দুই জনের মুক্তিতে আনন্দ হলেও এখনও আমাদের মন পড়ে আছে তাদের কাছে যে ১৫ জন এখনও বন্দি আছেন।

দুইজনকে মুক্তি দেওয়ার বিষয়টি হাইতির ন্যাশনাল পুলিশের পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে। তবে তাদের উদ্ধারে সহায়তা করা এফবিআই সদস্যরা এ বিষয়ে মন্তব্য করতে নারাজ।

এর আগে হাইতিতে খ্রিষ্টান মিশনারি এবং তাদের পরিবারের সদস্যদের অপহরণের পর প্রায় দুই কোটি ডলার মুক্তিপণ দাবি করা হয়। পরে তাদেরকে হত্যার হুমকিও দেওয়া হয়। হুমকি দেওয়া ওই ব্যক্তি হাইতির নাগরিক বলে প্রাথমিকভাবে ধারণা করে কর্তৃপক্ষ। লামো সানজু নামে পরিচিত ওই ব্যক্তি মাওজো গ্যাংয়ের নেতা। এই অপরাধী চক্রের সদস্য সংখ্যা চারশর মতো। কর্তৃপক্ষ বলছে, মিশনারিদের অপহরণের পেছনে তাদেরই হাত থাকতে পারে।

আরও পড়ুন -  বিয়ে বাড়িতে তুমুল নাচ দেখিয়ে আসর জমালো সুন্দরী যুবতী, ঝড়ের দাপটে ভিডিও ভাইরাল

পাঁচ শিশুসহ ১৬ আমেরিকান ও একজন কানাডিয়ান অপহরণকারীদের হাতে বন্দি হন গত অক্টোবরে। অপহরণের আগে একটি এতিমখানা থেকে অন্য জায়গায় চলে যাচ্ছিলেন ওই মিশনারিরা। তাদের দলের কয়েকজন সদস্যকে বিমানবন্দরে নামিয়ে দেওয়ার জন্য সেদিকে যাচ্ছিল মিশনারিদের বহনকারী বাসটি। এসময় অপহরণের শিকার হন তারা।

আরও পড়ুন -  Shyama Puja: ডানকুনি আবাসন আবাসিক সমিতির শ্যামা পূজা

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img