30 C
Kolkata
Tuesday, May 7, 2024

রোজ আদা খাচ্ছেন ? আদা খাওয়ার ফলে কি হতে পারে এক নজরে দেখে নিন…

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   আমরা রান্নায় যে আদা ব্যবহার করি তা আসলে উদ্ভিদের মূল। রান্নায় আদা ব্যবহারের পাশাপাশি একটি ওষুধ হিসেবেও ব্যবহৃত হয়। এতে বিভিন্ন পুষ্টিকর উপাদান বর্তমান যেমন- ভিটামিন এ, ভিটামিন সি, ভিটামিন ই এবং বি কমপ্লেক্স, ম্যাগনেসিয়াম, ফসফরাস, সিলিকন, সোডিয়াম, আয়রন, দস্তা, ক্যালসিয়াম, বিটা ক্যারোটিন প্রভৃতি। এই সমস্ত উপাদানগুলি থাকার জন্য এটি শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। এটি স্বাস্থ্যের পক্ষে ভীষণ উপকারী।আদাতে অ্যান্টি ভাইরাল ও অ্যান্টি ফাঙ্গাল গুণ থাকার জন্য এটি আমাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে সাহায্য করে। ব্যাকটেরিয়া ও ফাঙ্গাস আক্রমণের হাত থেকে রক্ষা পাই। চলুন এক নজরে দেখে নেওয়া যাক আদা উপকার গুলি কি কি?

আরও পড়ুন -  ‘আমারও পরাণ যাহা চায়’ গানটি পাক সিরিয়ালে ব্যবহার করাতে মুগ্ধ নেটিজেনরা

পেট খারাপ দূর করতে : – আদা গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট পেটের পেশী শিথিল করতে সাহায্য করে। তাই গ্যাস, অম্বল কিংবা পেট খারাপ জনিত সমস্যার সমাধান করতে আদা ভীষণ উপকারী।

বাতের ব্যথায়: – বাতের সমস্যা সমাধানে আদার ভূমিকা অনস্বীকার্য। নিয়মিত আদা খেলে এই সমস্যার থেকে মুক্তি পাওয়া সম্ভব। আদায় রয়েছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম যা হাড়কে মজবুত করতে সাহায্য করে।
সর্দি-কাশি নিরাময়: – সর্দি-কাশি-গলা ব্যথা কিংবা যাদের ঠান্ডা লাগার ধাচ আছে তাদের জন্য এটি খুব উপকারী।
হৃদরোগ নিরাময় : –আদা কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। এর পাশাপাশি আমাদের শরীরে রক্তচাপ নিয়ন্ত্রণ রাখে।এর ফলে হৃদরোগের ঝুঁকি কম থাকে। এতে প্রচুর পরিমাণে পটাশিয়াম থাকার জন্য এটি হার্টের পক্ষে ভাল।
ডায়াবেটিস নিয়ন্ত্রণে: –আদা শরীরের রক্তে শর্করার মাত্রা হ্রাস করতে সাহায্য করে। এর পাশাপাশি এটি শরীরে ইনসুলিন তৈরিতে সাহায্য করে যা ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে সহায়ক।
মাইগ্রেনে:– যাদের মাইগ্রেন জাতীয় সমস্যা রয়েছে তাদের জন্য আদা ভীষণ উপকারী। আদায় উপস্থিত ভিটামিন এবং পুষ্টি মাইগ্রেনের ব্যথা কমাতে সাহায্য করে।
ক্যান্সার প্রতিরোধ:– প্রত্যেকদিন আদা খেলে বিভিন্ন রোগের হাত থেকে রক্ষা পাওয়া যায়। ক্যান্সার বর্তমানে একটি মারণ রোগ যার হাত থেকে রেহাই পেতে আদা খাওয়া উচিত।

আরও পড়ুন -  উত্তেজনায় মত্ত আম্রপালি এবং নিরাহুয়া, সোফার উপরে বসে দুজনের রোম্যান্টিক ভিডিও ভাইরাল হলো আবার

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img