32 C
Kolkata
Saturday, May 18, 2024

ইমন চক্রবর্তীর গলায় এবার শুনতে পাওয়া যাবে নতুন কীর্তন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   ইমন চক্রবর্তীর গলায় এবার শুনতে পাওয়া যাবে নতুন কীর্তন। জন্মাষ্টমীর কথা মাথায় রেখেই আগামী ২৮ অগাস্ট আসতে চলেছে নতুন একটি কীর্তন ‘জগৎ সাজে বৃন্দাবন’। ইমন চক্রবর্তীর কণ্ঠে, JSE মিউজিকের এই নিবেদন। কীর্তনটি লিখেছেন আকাশ চক্রবর্তী এবং এর সুরকার নীলাঞ্জন ঘোষ। মূলত, এর আগে কীর্তনাঙ্গের রবীন্দ্রসঙ্গীত গেয়েছেন ইমন। তবে এই গানের মাধ্যমেই ইমনের গলায় প্রথমবার অরিজিনাল কীর্তন শুনতে পারবেন শ্রোতারা। এই গান প্রসঙ্গে ইমনের বক্তব্য, “এখনকার দিনে নতুন কীর্তন গাইতে হবে এটা শুনেই খুব অন্যরকম লেগেছিল। গানটা কীর্তনের বৈশিষ্ট্যগুলোকে ভেবেই তৈরি করা হয়েছে। যন্ত্রসঙ্গীতের আয়োজনেও রাখা হয়েছে চিরাচরিত কীর্তনের স্বাদ।

আরও পড়ুন -  Sursuri-Li: ঘরে ফুলশয্যা, বাইরে পুলিশ, নতুন বউ কি করলো?

ছোটোবেলায় অনেক কীর্তন শুনেছি। বাড়ির সামনে দোলের সময় কীর্তন হত। এখনও হয়। আমি নিজেও কীর্তন শিখেছি। এই শোনা আর শেখার অভিজ্ঞতা মিলিয়েই গানটা করেছি সঙ্গে অসাধারণ একটা মিউজিক ভিডিও করা হয়েছে। জোনাইদি যথেষ্ট আবেগ দিয়ে এই গানটা বানিয়েছেন। এই গানের সুর দিয়েছেন নীলাঞ্জন ঘোষ। নতুন কীর্তন প্রসঙ্গে তিনি জানান, “ছেলেবেলায় তবলা বাজিয়েছি। পরে শ্রীখোল। কীর্তন শোনার অভিজ্ঞতা ছিল।

আরও পড়ুন -  সমস্ত বুথে সিসিটিভি, রাজ্য নির্বাচন কমিশনকে নির্দেশ হাইকোর্টের বিচারপতির,পুরভোটে

আর আমার বাংলা গানের নানা আঙ্গিক নিয়ে কাজ করার ইচ্ছাও রয়েছে। খেয়াল রাখি কোন ধরনের গান খুব একটা হচ্ছে না। বাংলা ছবির গানের বাইরে কাজ করার অনেক স্বাধীনতা থাকে। আর এই গানে বর্তমান সময়ের কথা মাথায় রেখেও কীর্তনের বৈশিষ্ট্যকে ধরে রাখার চেষ্টা করেছি। আশা করি সবার ভালো লাগবে”। জানা গিয়েছে এই গানটিতে বিশিষ্ট চিত্র শিল্পী সুব্রত দাসের আঁকা ছবিও ব্যবহার করা হয়েছে। গানের সম্পূর্ণ পরিকল্পনা জোনাই সিং-এর। আগামী ২৮ অগাস্ট JSE মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পেতে চলেছে এই গান।

আরও পড়ুন -  সন্তানের জন্ম দেওয়া পর, শরীর ভারি হচ্ছে, তাই ফ্যাট ঝরাতে কসরৎ করছেন শুভশ্রী

Latest News

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img