31 C
Kolkata
Monday, May 6, 2024

সমস্ত বুথে সিসিটিভি, রাজ্য নির্বাচন কমিশনকে নির্দেশ হাইকোর্টের বিচারপতির,পুরভোটে

Must Read

কলকাতায় পৌর নির্বাচন হতে চলেছে আর মাত্র হাতে গোনা কয়েক দিন পরেই। কিন্তু তার আগে পুরভোটকে কেন্দ্র করে একাধিক আইনি জটিলতা সৃষ্টি হয়েছে। কলকাতা হাইকোর্টের পক্ষ থেকে এরইমধ্যে আজ একটি মামলার শুনানিতে নির্দেশ দেওয়া হয়েছে, সিসিটিভি রাখতে হবে পুরভোটে সমস্ত বুথে।

আরও পড়ুন -  অসহায় লোকেদের খাদ্য বিতরণ

আজ কলকাতা পুরভোট সংক্রান্ত মামলার শুনানি শুরু হয় হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে। এই মামলা দায়ের করা হয়েছিল বিধানসভা ভোটের অশান্তির কথা মাথায় রেখেই। এছাড়াও এই বিষয়ে আপত্তি জানানো হয়নি রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে। বিজেপি নেতা দেবদত্ত মাঝি হাইকোর্টের দ্বারস্থ হয়, সমস্ত বুথে সিসিটিভির প্রয়োজন আছে বলে দাবি জানিয়ে।

আরও পড়ুন -  IPL 2024: রোহিত যুগের সমাপ্তি, মুম্বাইয়ের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া! বিশেষজ্ঞরা কি বলছেন?

এর পাশাপাশি কলকাতা পুরভোটে বুথের সংখ্যা প্রায় ১৫০০। বহু বুথে হিংসার ঘটনা ঘটেছে শেষ বিধানসভা নির্বাচনে। কিন্তু পরে আদালতের দ্বারস্থ হতে চাইলেও সেই সব ঘটনার কোনো বিচার হয়নি তার প্রমাণ না মেলাই। তাই প্রয়োজন রয়েছে সিসিটিভি ক্যামেরার। কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটলে এই ফুটেজগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে ধারণা প্রকাশ করেছেন। এমনকি সিসিটিভি বসানোর দাবি জানানো হয় স্ট্রং রুমেও।

আরও পড়ুন -  ২৯এ ধারা অনুসারে রাজনৈতিক দলগুলির নিবন্ধীকরণের জন্য জনসাধারণের প্রতি বিজ্ঞপ্তি জারির সময়সীমা

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img