35 C
Kolkata
Monday, April 29, 2024

লকডাউনের মেয়াদ কি হবে আগামীকাল জানা যাবে, পশ্চিমবঙ্গের লাভ হয়েছে, বিশেষজ্ঞরা জানিয়েছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   তৃতীয় বার ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৬ মে থেকে রাজ্যে কার্যত লকডাউন ঘোষণা করেছিলেন। তারপর থেকেই পশ্চিমবাংলায় বিভিন্ন জিনিসের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ৩০ মে পর্যন্ত লাগাতার ভাবে বৃদ্ধি পেয়েছিল করোনাভাইরাস এর সংখ্যা। এই কারণে পশ্চিমবঙ্গ সরকার এই লকডাউন প্রক্রিয়া আরো ১৫ দিন বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। তবে আগামী ১৫ জুন সমস্ত বাধা বিপত্তি কাটিয়ে বিধি নিষেধ উঠতে চলেছে। অবশেষে আবার পুরনো অবস্থায় ফিরতে পারবে শহর কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গ।

আরও পড়ুন -  খোলামেলা দৃশ্যে লজ্জার সমস্ত সীমা অতিক্রম করেছেন অভিনেত্রী ক্যামেরার সামনে, একলা দেখবেন (Bold Web Series)

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোন কোন জিনিসের উপরে ছাড় দেবেন তা নিয়ে এখনো কিছু বোঝা যাচ্ছে না। অনেকে বলছেন, বিধিনিষেধ কমিয়ে দিলেও এখনো রেল এবং মেট্রো নাও চালানো হতে পারে। অনেকের আবার মতামত সমস্ত শপিংমল অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে খুলবেন মমতা। ১৫ জুনের পর থেকেই সমস্ত শপিং মল ঠিকভাবে খোলার কথা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও এখন বাংলায় হোটেল এবং রেস্টুরেন্ট একটা নির্দিষ্ট সময় অনুযায়ী খোলা থাকে।বিশেষজ্ঞরা জানাচ্ছেন, টানা একমাস যেভাবে কড়া বিধি-নিষেধ প্রয়োগ করা হয়েছে তাতে পশ্চিমবঙ্গের লাভ তো হয়েছে। তাতে যথেষ্ট সুফল মিলছে বাংলার। অন্যদিকে, অনেকে আবার মনে করছেন এই পরিস্থিতিতে সম্পূর্ণ বিধিনিষেধ তুলে ফেলবেন মমতা। সোমবার উচ্চপদস্থ বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই নিয়ে সমস্ত সিদ্ধান্ত গ্রহণ করতে চলেছেন।

আরও পড়ুন -  কেন্দ্র এবং রাজ্যকে আবেদন বাস মালিকদের, একগুচ্ছ দাবি

পুরোপুরি বিধি-নিষেধ এখনো পর্যন্ত না তুলে কয়েকটি জায়গায় এখনও বিধি নিষেধ চালানো যেতে পারে। এক মাসে রাজ্যের অর্থনীতি ব্যাপকভাবে ধাক্কা খেয়েছে, কিন্তু তা হলেও, আগের বছরের লকডাউন এর পরে ভারতে পশ্চিমবঙ্গ সব থেকে তাড়াতাড়ি অর্থনীতি আবার পুরনো জায়গায় ফিরিয়ে আনতে পেরেছিল। তাই প্রয়োজনীয় গতিবিধিগুলি কিছুটা বাড়িয়ে দিয়ে অত্যন্ত জরুরি কাজের ক্ষেত্রে নিষেধাজ্ঞা তুলে দেবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন -  করোনার তান্ডব, বড় টুর্নামেন্ট “ কোপা আমেরিকা ”

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img