29 C
Kolkata
Friday, May 3, 2024

ভারী বৃষ্টির সম্ভাবনা, সতর্ক করল হাওয়া অফিস, দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করেছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়, দক্ষিণ ২৪ পরগণা, নদীয়া, মুর্শিদাবাদ এবং মালদহ ও উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে প্রবেশ করে গিয়েছে মৌসুমী বায়ু। এই মৌসুমী বায়ুর প্রভাবে ইতিমধ্যেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়েছে কলকাতায় এবং আশেপাশের বেশ কিছু জায়গায়। গরমে তীব্র তাপদাহ থেকে মুক্তি পেয়েছে বঙ্গবাসী। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর আগামী রবিবারের মধ্যে গোটা রাজ্য জুড়ে প্রবেশ করবে বর্ষা। তারপর থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থেকে যাচ্ছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  কলসুর গ্রামের মণ্ডলপাড়া থেকে এক ব্যক্তির পচা গলা মৃতদেহ উদ্ধার করলো দেগঙ্গা থানার পুলিশ

শনিবার এবং রবিবার দিনভর আকাশ থাকবে মেঘলা। রবিবার থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গে। এই কারণে ইতিমধ্যেই উপকূলবর্তী এলাকায় লাল সর্তকতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে এবং তাদের আদেশ দেওয়া হয়েছে যেন শনিবারের মধ্যে সকলে ফিরে আসেন। শুধুমাত্র দক্ষিণবঙ্গের এই কয়টি জেলা নয় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে। তার পাশাপাশি দুই বর্ধমান, বাঁকুড়া ও পুরুলিয়া।

আরও পড়ুন -  Monsoon Update: রাজ্যে ঢুকছে জলীয়বাষ্প বঙ্গোপসাগর থেকে, গরম থাকবে এখনও কতদিন?

রাজ্যজুড়ে শনিবার বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলবর্তী জেলাগুলিতে ৪০ কিলোমিটার গতিতে হাওয়াও দিতে পারে বলে জানা যাচ্ছে।এছাড়াও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে শুক্রবার একটি নিম্নচাপ তৈরি হয়েছে যা শনিবারের মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হবে। রবিবার এই নিম্নচাপের প্রভাবে উড়িষ্যায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে শুধুমাত্র নিম্নচাপ নয় ভরা কোটাল থাকতে চলেছে এবারে মৌসুমী বায়ুর সাথে। তারপর এই নিম্নচাপ সরাসরি এগোতে শুরু করবে ওড়িশার দিকে।

আরও পড়ুন -  Weather Update: বাংলার আবহাওয়া হঠাৎই বদলে যাবে, কালবৈশাখী আসছে

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img