30 C
Kolkata
Saturday, May 4, 2024

Monsoon Update: রাজ্যে ঢুকছে জলীয়বাষ্প বঙ্গোপসাগর থেকে, গরম থাকবে এখনও কতদিন?

অস্বস্তিকর পরিবেশ বজায় রয়েছে পশ্চিমবঙ্গে

Must Read

জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে বঙ্গোপসাগর থেকে। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে আদ্রতা জনিত অস্বস্তিকর গরম চলবে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু এই মুহূর্তে সক্রিয় রয়েছে। সোমবার থেকে ক্রমশ তাপমাত্রা কমতে থাকবে। আজ উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতায় অস্বস্তিকর গরমের হলুদ সর্তকতা জারি হয়েছে।

অপরদিকে, পুরুলিয়া, ঝারগ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান ও বীরভূমের তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি রয়েছে। আজ বিকেলের পর দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়ায় বজ্রবিদ্যুৎসহ অতি হালকা বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন -  একাধিক রাজ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত, সাথে ঝোড়ো হাওয়া, Weather Update

আগামীকাল পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বাঁকুড়া ও বীরভূমে তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি থাকবে বলা হয়েছে। কিন্তু আগামীকাল উত্তর ২৪ পরগনা, হাওড়া, কলকাতা ও হুগলিতে একই ভাবে তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি থাকবে। আগামীকাল ঝড় বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলায়।

আরও পড়ুন -  বিজেপি–র তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা

১৮ জুন তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও বীরভূম জেলায়। ইতিমধ্যেই কমলা সতর্কতা জারি করা হয়েছে। উত্তর ২৪ পরগনা, হাওড়া, কলকাতা ও হুগলিতে ওইদিন অস্বস্তিকর গরম বজায় থাকবে। বিকেলের পর দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে।

১৯ জুন আগামী সোমবার আবহাওয়া পরিবর্তন হবে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম পুরুলিয়া, বাঁকুড়া, নদীয়া ও মুর্শিদাবাদ জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  T20 World Cup: একাধিক বড় নাম বাদ পড়তে পারে বিশ্বকাপে

দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলায় সেদিন জারি করা হবে হলুদ সতর্কতা। সেদিন কোন জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে না বলেই জানা গিয়েছে। ১৯ থেকে ২১ জুনের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা আসার পরিস্থিতি তৈরি হতে পারে। ২০ জুন বজ্রপাত হতে পারে দক্ষিণবঙ্গে। মুষলধারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রতীকী ছবি

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img