28 C
Kolkata
Wednesday, May 8, 2024

Weather Update: বাংলার আবহাওয়া হঠাৎই বদলে যাবে, কালবৈশাখী আসছে

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা আছে

Must Read

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা পশ্চিমে বেশ কয়েকটি জেলায়। উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি হতে পারে মার্চের মাঝামাঝি সপ্তাহ নাগাদ। বৈশাখ মাসের আগেই বাংলায় কালবৈশাখী সম্ভাবনা আছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। আজকে পশ্চিমের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা আছে।

বৃষ্টি হতে পারে পুরুলিয়া,বাঁকুড়া,পশ্চিম বর্ধমান,বীরভূম ও ঝাড়গ্রাম জেলাতে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ,নদীয়া,দুই দিনাজপুরের কিছু অংশে। সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা জেলাতেও। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে কিছু জেলাতে।

আরও পড়ুন -  Weather: আগামী ৪৮ ঘন্টায় আবহাওয়ার আমূল পরিবর্তন

দক্ষিণবঙ্গ জুড়ে সম্ভাবনা রয়েছে বৃষ্টির। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী ১৬ ও ১৭ ই মার্চ বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা উত্তরবঙ্গে।

১৫ মার্চ বুধবার থেকে তাপমাত্রা বদল হবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। বুধবারের পর তাপমাত্রা অনেকটাই কমে যাবে। আগে কয়েকদিন তাপমাত্রা প্রায় একই রকম থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উল্লেখযোগ্য কোন পরিবর্তন দেখা যাবে না বলেই জানানো হচ্ছে হাওয়া অফিসের তরফ থেকে।
আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং ও কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  আসানসোল পুর প্রশাসক বোর্ড এর চার সদস্য কে সরিয়ে, নতুনদের আনা হল

 ১৩ এবং ১৪ তারিখ নাগাদ আবারও ভারী বৃষ্টি হবে দার্জিলিঙে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ রয়েছে বৃষ্টির তেমন কোন সম্ভাবনা নেই। জলীয়বাষ্প খুব বেশি না থাকার কারণে শুকনো গরম অনুভব হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। গতকাল তাপমাত্রা ছিল ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।

আরও পড়ুন -  এই ওয়েব সিরিজ রোমান্সে ভরপুর, আগে ঘর বন্ধ করুন তারপর দেখবেন

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img