35 C
Kolkata
Monday, May 6, 2024

সব সমস্যা দূর করতে কলা খেতে পারেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   পুষ্টিবিদ রুজুতা দেবাকর সামাজিক যোগাযোগ মাধ্যমে গরমে কলা খাওয়ার উপকারিতা সম্পর্কে বলেন, “সকালে, শরীরচর্চার আগে ও পরে অথবা নাস্তায় কলা খাওয়া ভালো।”

কলা কম অ্যাসিডিক ফল এবং এটা দিন শুরু করার জন্য আদর্শ খাবার। অ্যাসিডিটি, মাইগ্রেইন ও এমনকি পায়ের পেশির টান দূর করতে সাহায্য করে।

আরও পড়ুন -  IPL 2023: ৪ বলের ব্যবধানে ২টি ক্যাচ ধরলেন মার্করাম, উড়ে এসে

‘হাইপোথাইরোডিজম’ একটা শারীরিক অবস্থা যখন শরীর ঠিক মতো থাইরয়েড হরমোন তৈরি করতে পারে না। কলা শক্তির ভালো উৎস এবং এটা হাইপোথাইর‍য়েডিজম সমস্যা কমায়। মন ভালো রাখে এবং দিনের বেলায় কলা খাওয়া শক্তি সরবারহ করে।

রুজুতার মতে, স্বাস্থ্যকর খাবারের এই সমন্বয় ঐতিহ্যবাহী একটা খাবার। এটি মাথাব্যথা এবং মাইগ্রেইনের সমস্যা দূর করতে কার্যকর। হজম করা সহজ বলে খাবার হিসাবে এটি শিশুদের জন্যও উপকারী।

আরও পড়ুন -  Meta: কর্মী ছাঁটাই করলো মেটা, ১১ হাজার

কলা আঁশ সমৃদ্ধ, যা কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর করে। কলাতে ফ্রুক্টোজ কম হওয়ায় এটা আইবিএস বা পেটের সমস্যা দূর করতে সাহায্য করে।

রুজুতা বলেন, “দিনে যদি কম খাওয়ার অভ্যাস থাকে তাহলে কলার মিল্ক শেইক খেতে পারেন।”

আরও পড়ুন -  প্রতিদিন ভিটামিন সি খাচ্ছেন? প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, সমস্যা হতে পারে

“রাতে পড়ার সময়, অনলাইন ক্লাসের ফাঁকে বা শরীরচর্চা করার পরে কলার মিল্ক শেইক খাওয়া আদর্শ।”

কলা উপকারী পুষ্টি উপাদান সমৃদ্ধ এবং হজম করা সহজ। তাই রুজুতা কলা খাওয়ার পরামর্শ দেন। কলা কেনার সময় স্থানীয় জাতের কলা বেছে নেওয়া ভালো।

Latest News

Weather Forecast: কালবৈশাখী আসছে, প্রবল বৃষ্টিতে এলোমেলো পরিস্থিতি তৈরি হবে এই সব জেলায়

Weather Forecast: কালবৈশাখী আসছে, প্রবল বৃষ্টিতে এলোমেলো পরিস্থিতি তৈরি হবে এই সব জেলায়।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img