33 C
Kolkata
Wednesday, April 24, 2024

Meta: কর্মী ছাঁটাই করলো মেটা, ১১ হাজার

Must Read

ফেসবুকের মূল সংস্থা মেটাতেও কর্মী ছাঁটাই করলো। মেটা সংস্থার সিইও মার্ক জাকারবার্গ নিজেই জানালেন, বুধবার থেকেই মেটা সংস্থায় কর্মী ছাঁটাই শুরু হচ্ছে। গত এক বছরে সোশ্যাল মিডিয়া সংস্থায় ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়েছে, তার জেরেই খরচ কমাতে ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ মেটার অধীনে থাকা একাধিক সংস্থায় কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে দ্য ওয়াল স্ট্রিট জার্নাল।

আরও পড়ুন -  Amazon: অ্যামাজন ১০ হাজার কর্মী ছাঁটাই করবে

দ্য ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, মেটার উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে ফোনে কথাবার্তার সময় ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ জানিয়েছেন, ছাঁটাইয়ের সিদ্ধান্ত সম্পূর্ণরূপে তার। ভুল সিদ্ধান্ত ও অত্যাধিক প্রত্যাশা নিয়েই তিনি ফেসবুকসহ মেটার একাধিক সংস্থায় বিপুল পরিমাণ কর্মী নিয়োগ করেছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সংস্থার কর্মীদের ইতিমধ্য়েই এই বিষয়ে মানসিকভাবে প্রস্তুত থাকতে বলা হয়েছে। আপাতত মানবসম্পদ ও ব্যবসা বিভাগে কর্মী ছাঁটাই করা হবে বলেও জানা গেছে। এই বিষয়ে মেটা সংস্থার মুখপাত্র কোনও জবাব দেননি।

আরও পড়ুন -  Bhojpuri Music Video: নীরাহুয়া চুড়ান্ত ঘনিষ্ঠ আম্রপালির সাথে, ঘরের মধ্যেই সকলের চোখ এড়িয়ে, Video দেখুন

সূত্রের কথা অনুযায়ী ওয়াল স্ট্রিট জার্নাল আরও জানিয়েছে, কমপক্ষে ১০ শতাংশ কর্মী ছাঁটাই করা হবে মেটা সংস্থায়। বর্তমানে মেটার মোট কর্মী সংখ্যা ৮৭ হাজারেরও বেশি।

নাম প্রকাশে অনিচ্ছুক ফেসবুকের এক কর্মী জানিয়েছেন, সকাল থেকেই সংস্থার সমস্ত কর্মীদের কাছে ইমেইল আসতে শুরু করেছে। যাদের ছাঁটাই করা হচ্ছে, তাদের ইমেইলের মাধ্যমে জানিয়ে দেয়া হচ্ছে। কর্মীদের আর্থিক সুরক্ষার কথা মাথায় রেখে মেটা সংস্থার তরফে ছাঁটাই হওয়া কর্মীদের চার মাসের বেতন দেয়া হবে।

আরও পড়ুন -  Social Media: হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক বিভ্রাট, সারাবিশ্বে

গত সেপ্টেম্বর থেকেই ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রামে নিয়োগ প্রক্রিয়াও স্থগিত করে দেয়া হয়। ২০২৩ সালের মধ্যে মেটা সংস্থার কর্মীসংখ্যা অনেকটাই কমিয়ে ফেলা হবে বলে জানিয়েছিলেন জাকারবার্গ। ছবিঃ সংগৃহীত।

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img