33 C
Kolkata
Tuesday, April 30, 2024

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের ৭০ শতাংশই মহারাষ্ট্র, কেরল, দিল্লি, রাজস্থান, উত্তর প্রদেশ, কর্ণাটক, পশ্চিমবঙ্গ এবং ছত্তিশগড়ের বাসিন্দা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতে আজ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৫৫ হাজার ৫৫৫। বর্তমানে দেশে মোট আক্রান্তের কেবল ৪.৮৯ শতাংশ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত।

সুস্পষ্টভাবে মোট করোনায় আক্রান্তের প্রায় ৭০ শতাংশ (৬৯.৫৯ শতাংশ) ৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। এগুলি হ’ল – মহারাষ্ট্র, কেরল, দিল্লি, রাজস্থান, উত্তর প্রদেশ, কর্ণাটক, পশ্চিমবঙ্গ এবং ছত্তিশগড়।

মহারাষ্ট্রে আজ পর্যন্ত সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৮৭ হাজার ১৪। কেরলে এই সংখ্যা ৬৪ হাজার ৬১৫। অন্যদিকে, দিল্লিতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৭৩৪।

মহারাষ্ট্রে একদিনেই আক্রান্তের সংখ্যায় ১ হাজার ৫২৬ জনের অন্তর্ভুক্তি হয়েছে। অন্যদিকে, ছত্তিশগড়ে গত ২৪ ঘন্টায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা রেকর্ড ৭১৯ কমেছে।

আরও পড়ুন -  Saudi Arabia: সৌদি আরবে করোনার বিধিনিষেধ ব্যাপকভাবে শিথিল করা হয়েছে

দেশে গত ২৪ ঘন্টায় ৪৩ হাজার ৮২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৭৬.৯৩ শতাংশই আক্রান্ত হয়েছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে সর্বাধিক ৬ হাজার ৪০৬ জন নতুন করে করোনায় আক্রান্ত। দিল্লি থেকে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪৭৫ জন। অন্যদিকে, কেরলে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৩৭৮।

দেশে করোনায় সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৮৭ লক্ষ ১৮ হাজার ৫১৭। জাতীয় স্তরে সুস্থতার হার বেড়ে হয়েছে আজ ৯৩.৬৫ শতাংশ।

আরও পড়ুন -  তাপমাত্রা বাড়িয়েছে Nia Sharma-র সেক্সি পোজ দুধ সাদা মনোকিনিতে, দেখুন নায়িকার এমন ছবি

গত ২৪ ঘন্টায় দেশে ৩৯ হাজার ৩৭৯ জন আরোগ্য লাভ করেছেন। এর মধ্যে ৭৮.১৫ শতাংশই সুস্থ হয়েছেন ১০টি ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে একদিনেই সর্বাধিক ৫ হাজার ৯৭০ জন আরোগ্য লাভ করেছেন। দিল্লি থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৩৭ জন। মহারাষ্ট্রে আরোগ্য লাভের সংখ্যা ৪ হাজার ৮১৫।

দেশে করোনাজনিত কারণে মোট মৃত্যু ৮৩.৮০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। এগুলি হ’ল – মহারাষ্ট্র, কর্ণাটক, তামিলনাডু, দিল্লি, পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ, অন্ধ্রপ্রদেশ, পাঞ্জাব, গুজরাট ও মধ্যপ্রদেশ।

আরও পড়ুন -  Video: শাড়ির সঙ্গে স্লিভলেস ব্লাউজ, দুর্ধর্ষ নাচ করে ক্যাটরিনা কাইফকে টেক্কা এই যুবতীর

মহারাষ্ট্র থেকে এখনও পর্যন্ত মোট ৪৬ হাজার ৮১৩ জনের করোনায় মৃত্যু হয়েছে, যা দেশে মোট মৃত্যুর ৩৪.৪৯ শতাংশ।

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৪৯২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৫.২০ শতাংশ মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে সর্বাধিক ৯১ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘন্টায়। মহারাষ্ট্রে মারা গেছেন ৬৫ জন এবং পশ্চিমবঙ্গে ৫২ জনের মৃত্যু হয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img