34 C
Kolkata
Sunday, April 28, 2024

31 March Deadline: ৩১ মার্চের মধ্যে সেরে ফেলুন এই কাজগুলি

Must Read

গুরুত্বপূর্ণ কাজগুলি শেষ করুন ৩১ মার্চের আগে। যদি ৩১ মার্চের মধ্যে এই কাজটি শেষ না করেন তবে তার জন্য সমস্যার মুখোমুখি হতে পারেন। মনে রাখতে হবে যে ৩১ শে মার্চের আগে কিছু কাজ করা দরকার। তার মধ্যে রয়েছে ফাস্ট্যাগ কেওয়াইসির জন্য আবেদন করার জন্য প্রয়োজনীয় কাজগুলি।

আপডেটেড আইটিআর, টিডিএস ফাইলিং ও জিএসটি কম্পোজিশন। যদি এটি না করেন, তাহলে অনেক ক্ষতির সম্মুখীন হতে হবে।

FASTag ব্যবহারকারীদের কাছে ৩১ মার্চ বিশেষ গুরুত্ব। এনএইচএআই ফাস্ট্যাগের কেওয়াইসি আপডেট করার সীমা বাড়িয়েছে। আগে এই কাজ করার শেষ তারিখ ছিল ২৯ ফেব্রুয়ারি। এবার আগামী ৩১ মার্চ পর্যন্ত বেড়েছে।

আরও পড়ুন -  Nia Sharma: নিয়া শর্মা, ‘পুরুষাঙ্গ’ আকৃতির কেক কেটে বিতর্কে !

ন্যাশনাল ইলেকট্রনিক টোল কালেকশনের ওয়েবসাইট অথবা আপনার ফাস্ট্যাগ সংস্থা অনুসারে ইন্ডিয়ান হাইওয়ে ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের পোর্টালে গিয়ে ফাস্ট্যাগের কেওয়াইসি বিবরণ আপডেট করতে পারেন। না করলে ১ এপ্রিল থেকে আপনার ফাস্ট্যাগ অ্যাকাউন্ট অবৈধ হয়ে যাবে।

এপ্রিল থেকে আয়কর রিটার্ন দাখিল শুরু হবে। যদি এই আর্থিক বছর ২০২৩-২০২৪ এর জন্য পুরানো ট্যাক্স স্কিমে রিটার্ন ফাইল করেন, আপনি আপনার বিনিয়োগের উপর কর ছাড় পেতে পারেন। যদি আগে কর সঞ্চয় স্কিমে বিনিয়োগ না করে থাকেন তবে ৩১ মার্চের আগে সেগুলিতে বিনিয়োগ করে আয়কর বাঁচাতে পারবেন।
যদি এই জাতীয় অন্যান্য সরকারী প্রকল্পে বিনিয়োগ করে থাকেন তবে আপনাকে প্রতি আর্থিক বছরে সেই অ্যাকাউন্টে ন্যূনতম পরিমাণ জমা দিতে হবে। পিপিএফ স্কিমে বছরে কমপক্ষে ৫০০ টাকা ও এসএসওয়াই স্কিমে ২৫০ টাকা বিনিয়োগ করতে হবে। যদি তা না করেন তবে আপনার অ্যাকাউন্টটি ডিফল্ট হিসাবে ঘোষিত হতে পারে বা জরিমানা দিতে হতে পারে।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী কটক শাখার আয়কর দপ্তরের অ্যাপিলেট ট্রাইব্যুনালের জন্য দপ্তর ও আবাসনের উদ্বোধন করবেন

জানুয়ারি মাসের জন্য বিভিন্ন ধারায় প্রাপ্ত কর ছাড়ের জন্য, টিডিএস ফাইলিং শংসাপত্র আয়করদাতাদের মধ্যে দেখাতে হবে। আপনার ট্যাক্স কেটে নেওয়া হয়ে থাকে, তাহলে ৩০ মার্চের আগে চালান স্টেটমেন্ট দাখিল করে দিতে হবে।

আরও পড়ুন -  গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের ৭৭.৭ শতাংশই হয়েছে মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং মধ্যপ্রদেশে

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img