32 C
Kolkata
Tuesday, May 7, 2024

গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের ৭৭.৭ শতাংশই হয়েছে মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং মধ্যপ্রদেশে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ
এ পর্যন্ত ৪.৪ কোটির বেশি কোভিড-১৯ টিকা দেওয়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় ২৫ লক্ষের বেশি টিকা দেওয়া হয়েছে
দেশে কয়েকটি রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণের হার যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের ৭৭.৭ শতাংশই হয়েছে মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং মধ্যপ্রদেশে। নতুন করে ৪৩.৮৪৬ জন সংক্রমিত হয়েছেন। নতুন সংক্রমিতদের মধ্যে ৮৩.১৪ শতাংশই ৬টি রাজ্যের বাসিন্দা। নতুন করে মহারাষ্ট্রে ২৭,১২৬ জন, পাঞ্জাবে ২৫৭৮ জন এবং কেরালায় ২০৭৮ জন সংক্রমিত হয়েছেন।

আরও পড়ুন -  ভারতে এ পর্যন্ত, কোভিড-১৯ টিকাকরণের ৭৫ কোটিও বেশি ডোজ দেওয়া হয়েছে

দেশে ৪,৪৬,০৩,৮৪১টি করোনা টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ৭৭,৭৯,৯৮৫ জন স্বাস্থ্যকর্মী প্রথম ডোজ, ৪৮,৭৭,৩৫৬ জন স্বাস্থ্যকর্মী দ্বিতীয় ডোজ, ৮০,৮৪,৩১১ জন প্রথম সারিতে থাকা যোদ্ধা প্রথম ডোজ এবং ২৬,০১,২৯৮ জন সামনের সারিতে থাকা স্বাস্থ্যকর্মী দ্বিতীয় ডোজ পেয়েছেন। ৬০ বছরের ঊর্দ্ধে যাঁদের বয়স তাদের মধ্যে ১,৭৬,২৭,৪১৮ জন এবং যাঁদের বয়স ৪৫-৬০এর মধ্যে অথচ বিভিন্ন জটিল অসুখে ভুগছেন এরকম ৩৬,৩৩,৪৭৩ জন টিকার প্রথম ডোজ পেয়েছেন।

আরও পড়ুন -  KMC Election: এমএলএ হস্টেলে আটকে রাখা হয়েছে বিধায়কদের, শুভেন্দু অধিকারীর অভিযোগ

টিকাকরণের ৬৪তম দিনে ২০ মার্চ ২৫,৪০,৪৪৯ জনকে টিকা দেওয়া হয়েছে।

ভারতে ৩,০৯,০৮৭ জন সংক্রমিত বর্তমানে চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২০,৬৯৩ জন। অন্যদিকে আজকের হিসেবে ভারতে ১,১১,৩০,২৮৮ জন সুস্থ হয়ে উঠেছেন। জাতীয় সুস্থতার হার ৯৫.৯৬ শতাংশ। নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ২২,৯৫৬ জন। গত ২৪ ঘণ্টায় ১৯৭ জন সংক্রমণে মারা গেছেন। এরমধ্যে ৮৬.৮ শতাংশ ঘটনা ঘটেছে ৬টি রাজ্যে। নতুন করে মহারাষ্ট্রে ৯২, পাঞ্জাবে ৩৮ এবং কেরালায় ১৯ জন মারা গেছেন।

আরও পড়ুন -  অবশেষে হার মানতে বাধ্য হলো, ছোট্ট একটি পোকার আক্রমণে !

রাজস্থান, আসাম, গোয়া, উত্তরাখন্ড, ওড়িশা, ঝাড়খন্ড, লাক্ষ্মাদ্বীপ, সিকিম, পুদুচেরী, নাগাল্যান্ড, ত্রিপুরা, লাদাখ, মণিপুর, মিজোরাম, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, অরুণাচলপ্রদেশ দাদরা-নগর হাভেলী-দমন-দিউ౼ এই ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিডের কারণে নতুন কোনো মৃত্যুর খবর নেই। সূত্র – পিআইবি।

Latest News

Weather: কালবৈশাখীর দাপট, ৩ জেলায় অতি ভারী বৃষ্টি, দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন?

Weather: কালবৈশাখীর দাপট, ৩ জেলায় অতি ভারী বৃষ্টি, দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন? গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img