32 C
Kolkata
Monday, April 29, 2024

চুক্তিভিত্তিক কর্মচারীদের বেতন বাড়ছে, বিজ্ঞপ্তি প্রকাশ

Must Read

 রাজ্য সরকারের কর্মচারীদের (State Government Employees) মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণার সাথে চুক্তিভিত্তিক কর্মচারীদের (State Government Contractual Workers) বেতন বাড়ার ঘোষণা করা হয়েছিল।

রাজ্য সরকারের বিভিন্ন দফতরে কর্মরত চুক্তিভিত্তিক গ্রুপ সি ও চুক্তিভিত্তিক গ্রুপ ডি কর্মচারীদের বেতন বাড়ানো হল সরকারের তরফে। সম্প্রতি এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে নবান্নের তরফে। বিভিন্ন মেয়াদের চুক্তিভিত্তিক কর্মচারীদের বেতন বাড়ানো হচ্ছে।

শুক্রবার রাজ্যের অর্থ দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে এ খবর। চাকরির মেয়াদের ভিত্তিতে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে কর্মচারীদের। প্রাথমিক চুক্তিবদ্ধ কর্মচারী, প্রাথমিক চুক্তির পরে পাঁচ বছর পূর্ণ হওয়া কর্মচারী, প্রাথমিক চুক্তির পরে দশ বছর পূর্ণ হওয়া কর্মচারী, প্রাথমিক চুক্তির পরে পনেরো বছর পূর্ণ হওয়া কর্মচারী এবং প্রাথমিক চুক্তির পরে ২০ বছর পূর্ণ হওয়া কর্মচারী, এই পাঁচ ভাগে ভাগ করা হয়েছে চুক্তিভিত্তিক কর্মচারীদের।

আরও পড়ুন -  নবান্নের নির্দেশ, বিপর্যয় মোকাবিলার প্রস্তুত থাকতে, ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে

চুক্তিভিত্তিক গ্রুপ সি কর্মচারীদের ক্ষেত্রে সর্বাধিক বেতন বেড়েছে ১২০০ টাকা। চুক্তিভিত্তিক গ্রুপ ডি কর্মচারীদের ক্ষেত্রে সর্বাধিক বেতন বেড়েছে ১১০০ টাকা।

চুক্তিভিত্তিক গ্রুপ ডি কর্মচারীদের ক্ষেত্রে প্রাথমিক চুক্তিবদ্ধ কর্মচারীদের বার্ষিক বেতন বৃদ্ধি হয়েছে ৫০০ টাকা। প্রাথমিক চুক্তির পরে পাঁচ বছর পূর্ণ হওয়া কর্মচারীদের ক্ষেত্রে বার্ষিক বেতন বৃদ্ধি হয়েছে ৬০০ টাকা। দশ বছর পূর্ণ হওয়া কর্মচারীদের ক্ষেত্রে বেতন বৃদ্ধি হয়েছে ৭০০ টাকা। ১৫ বছর পূর্ণ হওয়া কর্মচারীদের ক্ষেত্রে বেতন বৃদ্ধি হয়েছে ৯০০ টাকা। ২০ বছর পূর্ণ হওয়া কর্মচারীদের ক্ষেত্রে বেতন বেড়েছে ১১০০ টাকা। চুক্তিভিত্তিক গ্রুপ ডি কর্মচারীদের ক্ষেত্রে প্রাথমিক চুক্তিবদ্ধ কর্মচারীদের বার্ষিক বেতন বৃদ্ধি হয়েছে ৬০০ টাকা।

আরও পড়ুন -  দর্শনার দিক থেকে চোখের পাতা পড়ছে না, এই স্টাইলে বিয়ের ছবি শেয়ার করলেন সৌরভ

প্রাথমিক চুক্তির পরে পাঁচ বছর পূর্ণ হওয়া কর্মচারীদের ক্ষেত্রে বার্ষিক বেতন বৃদ্ধি হয়েছে ৭০০ টাকা, দশ বছর পূর্ণ হওয়া কর্মচারীদের ক্ষেত্রে বেতন বৃদ্ধি হয়েছে ৮০০ টাকা। ১৫ বছর পূর্ণ হওয়া কর্মচারীদের ক্ষেত্রে বেতন বৃদ্ধি হয়েছে ১০০০ টাকা। আর ২০ বছর পূর্ণ হওয়া কর্মচারীদের ক্ষেত্রে বেতন বেড়েছে ১২০০ টাকা।

আরও পড়ুন -  জিম এবং শ্যুটিংয়ের ক্ষেত্রে নবান্ন থেকে জারি হল নতুন নির্দেশিকা

রাজ্য সরকারের অর্থ দফতরের তরফে জানানো হয়েছে, চুক্তিভিত্তিক গ্রুপ সি ও চুক্তিভিত্তিক গ্রুপ ডি কর্মচারীরা আগামী ১ লা এপ্রিল থেকে বর্ধিত হারে বেতন পাবেন। ২০২৪-২৫ অর্থবর্ষের শুরু থেকেই বর্ধিত হারে বেতন পাবেন রাজ্য সরকারের চুক্তিভিত্তিক কর্মচারীরা।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img