37 C
Kolkata
Sunday, May 5, 2024

Weather Forecast: ছুটির দিনে কি রয়েছে বৃষ্টির পূর্বাভাস

Must Read

মকর সংক্রান্তির সময় থেকেই শীতের দরজা খুলে গিয়েছিল বাংলায়। উত্তরে হাওয়ার প্রভাবে বাংলার বুকে দাপট দেখাচ্ছিল শীত। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হয়েছিলো পারদ পতন। সেই সাথে কলকাতাও ঠান্ডায় জুবুথুবু হয়েছিল। উত্তরবঙ্গে নিয়মমাফিক শীত পড়েছিল কিছুদিন আগেই।

ফেব্রুয়ারির শুরু থেকেই শীতের সুখ শেষ হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল বাংলায়। কিন্তু তারপর শীতের সুখ আবার ফিরেছিল কয়েকদিনের জন্য। সরস্বতী পুজোর আগেই ফের উধাও হয় শীতের প্রভাব। বাংলার জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়। মেঘ কেটে গেলেও যেন শীতের ঘাটতি নিয়মমাফিক রয়েছে বাংলায়।

আরও পড়ুন -  Monsoon Update; ৫ জেলায় ভারী বৃষ্টির কড়া সতর্কতা, কলকাতার আবহাওয়া আজকে কেমন হবে?

আজ ছুটির দিনে বৃষ্টি না হলেও আবহাওয়া থাকবে না মনের মতন।

১) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। সকাল থেকে মেঘাচ্ছন্ন থসকবে শহরের আকাশ। আজকে কলকাতার বুকে সর্বোচ্চ ২৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে দিকে থাকবে।

২) দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে যে, আজকে বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও এবং নদিয়া জেলায় বৃষ্টি নেই।

সকাল থেকে কুয়াশাচ্ছন্ন থাকবে আবহাওয়া। রাতের দিকে হালকা শীত অনুভূত হবে। কিন্তু দিনের বেলায় শীতের প্রভাব পড়বে না কোনো জেলায়। আগামী বুধবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস।

আরও পড়ুন -  Kalipujo: পাথুরিয়াঘাটার কালীপুজো

৩) উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের দার্জিলিং জেলায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে দিনের বেলায় শীতের সুখ কিছুটা ফিকে হতে চলেছে বলে ইঙ্গিত মিলেছে হাওয়া অফিসের তরফে। রাতের দিকে ঠান্ডা থাকবে।

Latest News

ডাটা এন্ট্রি সহ বিভিন্ন পদে চাকরি 2024-BECIL, ভালো বেতন, আবেদন করে ফেলুন

ডাটা এন্ট্রি সহ বিভিন্ন পদে চাকরি 2024 BECIL, ভালো বেতন,আবেদন করে ফেলুন।  নানান পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে BECIL....
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img