34 C
Kolkata
Sunday, May 5, 2024

Ram Mandir: ৬৬ টি স্টেশন থেকে স্পেশাল ট্রেন ছাড়ছে ভারতীয় রেলওয়ে রামমন্দির দেখতে, জেনে নিন

Must Read

দেশব্যাপী তীর্থযাত্রীদের সমাগম ঘটতে পারে বলে আশা করা হচ্ছে উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিনে।

সেই জন্য ভারতীয় রেলওয়ে ৬৬টি জায়গা থেকে স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এই ট্রেনগুলি ২২ জানুয়ারি থেকে চালু হবে। রামমন্দির উদ্বোধনের পর থেকেই অযোধ্যাগামী ট্রেনগুলি ছাড়বে।

ট্রেনগুলির গন্তব্যস্থল অযোধ্যা। এই ট্রেনগুলির কোচ সংখ্যা ২২টি। সব মিলিয়ে ৬৬টি ট্রেন ছাড়বে। যাত্রী সংখ্যা আরও বেশি হলে কোচ যুক্ত করা হবে বলে জানিয়েছে রেল।

আরও পড়ুন -  মন্ডপ থেকে ভেসে আসছে অদ্ভুত আওয়াজ, চন্দ্রযান -৩ পূজিত হচ্ছে দেবী

দিল্লির চারটি স্টেশন থেকে এই ট্রেন ছাড়বে। নিউ দিল্লি, পুরাতন দিল্লি, নিজামুদ্দিন এবং আনন্দ বিহার স্টেশন থেকে ট্রেন ছাড়বে। অপরদিকে আগরতলা, তিনসুকিয়া, বার্মার, কাটরা, জম্মু, নাসিক, দেরহাদুন, ভদ্রক, খুরদা রোড, কোট্টায়াম, সেকেন্দ্রাবাদ, হায়দরাবাদ ও কাজিপেট স্টেশন থেকে স্পেশাল ট্রেন ছাড়বে।

এদিকে তামিলনাড়ুর ৯টি স্টেশন থেকে এই অযোধ্যাগামী ট্রেন ছাড়বে। মহারাষ্ট্রের যে স্টেশন থেকে এই ট্রেন ছাড়বে সেগুলি হল নাগপুর, পুনে, মুম্বই, ওয়ার্ধা, জালনা, এবং নাসিক। ট্রেনগুলির বুকিং আইআরসিটিসির মাধ্যমে করা যাবে। কিন্তু প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেমে এই ট্রেনগুলির কোনও তথ্য দেওয়া হবে না। মনে করা হচ্ছে ২২ জানুয়ারি রাম মন্দিরের দরজা খুলে দেওয়ার পরে দলে দলে ভক্তরা যেতে শুরু করবেন রামমন্দিরে।
অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিন পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসও সংহতি মিছিলের ডাক দিয়েছে। ২২ জানুয়ারি কালীঘাট মন্দির থেকে শুরু হবে এই মিছিল। মিছিলটি বিভিন্ন মন্দির, মসজিদ এবং গুরুদ্বার ঘুরে শেষ হবে। সেই সাথে ব্লকে ব্লকে মিছিলের আয়োজন করা হয়েছে। এই মিছিলের উদ্দেশ্য হল সাম্প্রদায়িক সম্প্রীতির বাতাবরণ তৈরি করা। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এই মিছিল কোনও প্রতিবাদ কর্মসূচি নয়। তিনি সাধুসন্তদের সম্মান করেন ও তাঁদের কথা শুনছেন।

আরও পড়ুন -  গোয়ার প্রাক্তন রাজ্যপাল শ্রীমতি মৃদুলা সিনহার প্রয়াণে প্রধানমন্ত্রীর শোক জ্ঞাপন

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: জামাই মিটিয়ে দিলেন শাশুড়ির গোপন চাহিদা, সিরিজের সব দৃশ্য রয়েছে সাহসিকতার চরম সাহস

Web Series: জামাই মিটিয়ে দিলেন শাশুড়ির গোপন চাহিদা, সিরিজের সব দৃশ্য রয়েছে সাহসিকতার চরম সাহস।  Web Series টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img