29 C
Kolkata
Wednesday, May 8, 2024

মন্ডপ থেকে ভেসে আসছে অদ্ভুত আওয়াজ, চন্দ্রযান -৩ পূজিত হচ্ছে দেবী

Must Read

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ 24 পরগণাঃ মন্ডপ থেকে ভেসে আসছে অদ্ভুত আওয়াজ, চন্দ্রযান -৩ পূজিত হচ্ছে দেবী।

এক মাকে বিদায় দিয়ে আরও এক মাকে আরাধনা মগ্ন হয়ে উঠেছে দক্ষিণ ২৪ পরগনা দক্ষিণ বারাসাত এলাকার বেশ কিছু শ্যামা পূজা কমিটি। 

আর শ্যামা পূজা মানেই উত্তর ২৪ পরগনার নাম উঠে আসে বরাবরি।

তবে এবার উত্তরকে টপকা দিতে দক্ষিণ কোন অংশেই পিছিয়ে ফেলা যাবে না। নজর কাড়া সব থিম থেকে আলোকসজ্জা তো থাকছে চমক।

আরও পড়ুন -  ৬ টি খেলো ইন্ডিয়া উৎকর্ষ কেন্দ্রের আর্থিক সাহায্যের লক্ষ্যে প্রতি বছরের ৬৭.৩২ কোটি টাকার বাজেট অনুমোদন করেছে

তাই এবার দীপাবলীর উৎসবে নজর কারা থিম নিয়ে হাজির হয়েছে দক্ষিণ ২৪ পরগনা এলাকার দক্ষিণ বারাসাত জোড়া পুল যুবগোষ্ঠী পুজো এ বছর ৫৯ বছরে পা দিয়েছে। প্রতিবছরই চমক দেয়ার থিম নিয়ে হাজির হয় এই পূজা কমিটি। এবার তার ব্যতিক্রম নয়।

তাই এ বছরের থিম চন্দ্রযান ৩, প্যান্ডেলে পা রাখলেই শোনা যাবে চন্দ্রযান-৩-এর উৎক্ষেপণের ‘কাউন্টডাউন’। তার পর ধীরে ধীরে শোনা যাবে চাঁদের বুকে চন্দ্রযান-৩-এর ঐতিহাসিক ল্যান্ডিংয়ের শব্দও। মন্ডপের ভিতরের ছাদ নির্মিত হয়েছে মহাকাশের আদলে। সেখানে দেখা যাবে চাঁদ, বিক্রম রোভার। এই বিশেষ থিমের নাম রাখা হয়েছে চলুন ঘুরে আসি চাঁদে।

আরও পড়ুন -  লর্ড ক্যানিং এসেছিলেন ঘোষ বাড়ির দুর্গা পুজোয়

২৩ অগস্ট চাদের দক্ষিণ মেরুতে পা রাখে ইসরোর মহাকাশযান বিক্রম ল্যান্ডার। তার পর কাজ শুরু হয় প্রজ্ঞান রোভারের। প্রসঙ্গত, চাঁদে ল্যান্ড করার সঙ্গে সঙ্গে ইতিহাস গড়ে ফেলে ভারত। কারণ সেই প্রথম পৃথিবীর কোনও দেশ চাঁদের দক্ষিণ মেরুতে পা রাখল। সারা বিশ্বের তরফেই ভারতকে এই অভিযানকে কেন্দ্র করে শুভেচ্ছাবার্তা জানানো হয়। ভারতের বিজ্ঞানের ইতিহাসের এই মুহূর্ত নিঃসন্দেহে গর্বের। সেই গর্বের মুহূর্তকেই থিম দিয়ে ফুটিয়ে তুললেন পুজো উদ্যোক্তারা।

আরও পড়ুন -  সাহসিকতার সীমা অতিক্রম করলেন Urfi Javed, কালো শঙ্কু আকৃতির ব্রালেট পরে

Latest News

Gold Price Today: ক্রেতারা চিন্তায়, সোনার দাম আবার চড়ল, কলকাতার বাজারদর আজ কি রয়েছে?

Gold Price Today: ক্রেতারা চিন্তায়, সোনার দাম আবার চড়ল, কলকাতার বাজারদর আজ কি রয়েছে? ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img