37 C
Kolkata
Sunday, May 5, 2024

Free Ration: বিনামূল্যে রেশন, এই মাস থেকে এত রেশন পাওয়া যাবে

ভারতের সাধারণ মানুষের জন্য নতুন আপডেট এসেছে।ভারত সরকারের তরফ থেকে।

Must Read

যোগ্য ব্যক্তিদের বিনামূল্য রেশন পরিবহন করতে চলেছে ভারত সরকার। জাতীয় খাদ্য নিরাপত্তা মিশনের নতুন নিয়ম অনুযায়ী। জানুয়ারি মাসে এই তারিখ নির্দেশিত হয়েছে। এই অনুযায়ী ১০ থেকে ২৫শে জানুয়ারির মধ্যে এই ব্যক্তিদের রেশন সরবরাহ করা হবে বলে জানা গিয়েছে।

১ জানুয়ারি থেকে এই নিয়ে একটি ধর্মঘট শুরু করেছেন কোর্টেদাররা। এই অচল অবস্থা কাটাতে এগিয়ে আসলো ভারত সরকার। জাতীয় নিরাপত্তা মিশনের অধীনে আমেথি জেলায় এই মুহূর্তে ৩ লক্ষ ৪৫ হাজার ৬৮০ জন রেশন কার্ড ধারী রয়েছে। তার মধ্যে অন্তদয় প্রকল্পের অধীনে রয়েছেন ৭০ হাজার ৩৬৮ জন। অপরদিকে, বিপিএল কার্ড ধারক ২ লক্ষ ৭৫ হাজার ৩১২ জন। মোট ইউনিট এর সংখ্যা ১৪ লক্ষ ৫৮ হাজার ৭৬০। এই সব কোটা থেকে ৭৬৫ টি রেশন দোকানে রেশন সরবরাহ করা হয়।

আরও পড়ুন -  বিহার সরকার নির্দেশ দিল, আপনার প্রিয় সব ভোজপুরি গান বন্ধ হয়ে যাবে

কোর্টেদাররা দাবি করেছিলেন, অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস সব ডিলার ফেডারেশনের ব্যানারে তারা এক জানুয়ারি থেকে ধর্মঘটে বসতে চলেছেন। সেই জন্য এই মুহূর্তে রেশন দোকান থেকে রেশন পাওয়া যাচ্ছে না। ২৮শে ডিসেম্বর তারা ডিএসও কে বলেছিলেন, জানুয়ারি মাসে রেশন বিতরণ বন্ধ করবেন তারা।

আরও পড়ুন -  Ration Card: সস্তায় গম এবং চাল বিক্রি নিষিদ্ধ করেছে মোদি সরকার, বিনামূল্যে রেশন গ্রহণকারীদের ধাক্কা!

এখনো পর্যন্ত, তাদের ধর্মঘটের অবস্থান নিয়ে সরাসরি কিছু জানা যায়নি। এখনো পর্যন্ত সরকারের কাছ থেকে কোন সুনির্দিষ্ট আশ্বাস পাওয়া যায়নি। এর মধ্যেই সরকার এই বিতরণের তালিকা প্রকাশ করেছে। এই পরিস্থিতিতে এগিয়ে আসতে হবে ভারত সরকারকেই।

কোর্টেদার অ্যাসোসিয়েশনের জেলা সভাপতি সন্তোষ সিং বলছেন, এই কোর্টেদাররা প্রতি কুইন্টাল কিছু মাত্র ৯০ টাকা করে কমিশন পান। আর হরিয়ানা, কেরালা ও গোয়া তে প্রতি কুইন্টালে ২০০ টাকা করে দেওয়া হয়।

আরও পড়ুন -  Shreema Bhattacharjee: তোয়ালে পরনে সেলফি তুলে লজ্জা পেলেন শ্রীমা

এত কম টাকায় একটা পরিবারের টিকে থাকা খুব সমস্যার হয়ে পড়ছে। তাড়াতাড়ি সম্ভব ভারত সরকারকে এই প্রসঙ্গে সিদ্ধান্ত গ্রহণ করা দরকার। এই প্রসঙ্গে জেলা সরবরাহ দপ্তরের আধিকারিক নিলেশ উৎপল জানিয়েছেন, এই সংগঠনের আধিকারিকদের দেওয়া স্মারকলিপি বর্তমানে ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img