31 C
Kolkata
Monday, April 29, 2024

প্রবাসী ফেরতের রেকর্ড, কুয়েত থেকে ২০২৩ সালে

Must Read

প্রবাসী ফেরতের রেকর্ড, কুয়েত থেকে ২০২৩ সালে।

সবচেয়ে বেশি সংখ্যক প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত ২০২৩ সালে নিজেদের ইতিহাসের। স্থানীয় আইন লঙ্ঘন করায় তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছে কুয়েতি কর্তৃপক্ষ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে গালফ নিউজ জনিয়েছে, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন দেশের মোট ৪২ হাজার ৮৯২ জন প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত। তাদের মধ্যে ২৫ হাজার ১৯১ জন পুরুষ ও ১৭ হাজার ৭০১ জন নারী আছে।

আরও পড়ুন -  Makeup: সতর্কতা রূপচর্চায়, না মেনে চললে হতে পারে ত্বকের ক্ষতি

ফেরত পাঠানো প্রবাসীদের মধ্যে ৪২ হাজার ২৬৫ জনকে প্রশাসনিকভাবে ফেরত পাঠানো হয়েছে। তাদের মধ্যে ২৪ হাজার ৬০৯ জন পুরুষ ও ১৭ হাজার ৬৫৬ জন নারী রয়েছে।

আরও পড়ুন -  উচ্চমাধ্যমিকে অনুত্তীর্ণ ছাত্রীদের বিক্ষোভ, জবাবে ‘লাঠিপেটা’ করলেন আধিকারিক !

আর বাকি ৬২৭ জনকে ফেরত পাঠানো হয়েছে বিচারিক নিয়মে। এই প্রক্রিয়ায় ফেরত পাঠানো প্রবাসীদের মধ্যে পুরুষ রয়েছেন ৫৮২ জন ও নারী ৪৫ জন।

ফেরত পাঠানো প্রবাসীদের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাওয়ার পেছনে কুয়েতের নিরাপত্তা সংস্থাগুলোর সক্রিয় ব্যবস্থা এবং প্রচারণার বড় ভূমিকা রয়েছে বলে জানানো হয়েছে। এসব উদ্যোগ প্রথম উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ তালাল আল খালেদের নির্দেশ এবং তত্ত্বাবধানে পরিচালিত হয়েছিল। সূত্র জানিয়েছে, বর্তমানে আবাসিক আইন ও অন্যান্য প্রবিধান কার্যকর করায় গুরুত্ব দিচ্ছে কুয়েত সরকার। এ কারণে সব আইন কঠোরভাবে মেনে চলতে প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছে।

আরও পড়ুন -  Kuwait: নিষেধাজ্ঞা দিল কুয়েত, মোবাইলে দেখে কোরআন পড়ায় নামাজে

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img