28 C
Kolkata
Tuesday, May 14, 2024

Kuwait: নিষেধাজ্ঞা দিল কুয়েত, মোবাইলে দেখে কোরআন পড়ায় নামাজে

Must Read

প্রায় অধিকাংশ মানুষই মোবাইলে কুরআন দেখে নামাজ পড়ে কুয়েতে। মোবাইল দেখে নামাজ পড়া বা কোরআন দেখে নামাজ পড়ায় নিষেধাজ্ঞা দিল কুয়েত সরকার। ধর্ম মন্ত্রণালয় এক নির্দেশনায় এই নিষেধাজ্ঞা জারি করে।

কুয়েতের ধর্ম মন্ত্রণালয় বলেছে, দিনের ফরজ পাঁচ ওয়াক্ত এবং তারাবিহ নামাজে মোবাইল ফোনে দেখে দেখে কোরআন পড়তে পারবেন না ইমামরা।

আরও পড়ুন -  Supreme Court: কোনও ভুল ছিল না, নোট বাতিলের সিদ্ধান্তেঃ সুপ্রিম কোর্ট

পবিত্র রমজান মাসের তারাবি নামাজ পড়ানোর আগে কোরআনের আয়াত ভালোভাবে মুখস্ত এবং আয়ত্ত্ব করার অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়। নামাজ পড়ানোর সময় কোরআনের আয়াত যতটা সম্ভব মুখস্ত তেলাওয়াত করতে বলা হয়েছে ইমামদের।

আরও পড়ুন -  আইফোন ব্যবহার নিষিদ্ধ, সরকারি কর্মকর্তাদের

কুয়েতের মসজিদ বিষয়ক উপসচিব সালাহ আল-সিলাহি ইমামদের প্রতি আহ্বান জানিয়েছে, তারা যেন মসজিদের সত্যিকারের বার্তা পৌঁছানোর কাজটি সম্পন্ন করেন, ইমাম হিসেবে যে দায়িত্ব রয়েছে সেটি সঠিকভাবে করেন।

আরও পড়ুন -  প্রবাসী ফেরতের রেকর্ড, কুয়েত থেকে ২০২৩ সালে

তিনি বলেছেন, ইমামদের সঠিকভাবে কোরআন পড়তে হবে। জোরে চেঁচিয়ে বা শব্দের সুর পরিবর্তন করার কারণে যেন কোরআন পড়ার বিধান লঙ্ঘন না হয়, সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ জানিয়েছেন।

সূত্রঃ গালফ নিউজ।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img