39 C
Kolkata
Friday, May 3, 2024

Makeup: সতর্কতা রূপচর্চায়, না মেনে চললে হতে পারে ত্বকের ক্ষতি

Must Read

 রূপচর্চার জন্য আমরা ঘরোয়া পদ্ধতিতে অনেক কিছুই ব্যবহার করি। কিন্তু কিছু ক্ষেত্রে বিশেষ কিছু সর্তকতা না মেনে চললে হতে পারে ত্বকের ক্ষতি।

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য আমরা হলুদের প্যাক ব্যবহার করে থাকি। কিন্তু হলুদের প্যাক ব্যবহার করার পর আমাদের কিছু সচেতনতা মেনে চলতে হবে। কাঁচা হলুদের প্যাক মুখে ব্যবহারের পর রোদে যাওয়া যাবে না।

আরও পড়ুন -  Beautiful Face: নিজের সুন্দর চেহারা দেখতে কার না ভালো লাগে ?

হলুদের ফেইস প্যাক ব্যবহারের পর রোদে বের হলে ত্বক কালচে হয়ে যাবে। ত্বক হারিয়ে ফেলবে ন্যাচারাল মলিনতা। কাঁচা হলুদের ফেইস প্যাক ব্যবহারের পর রোদে যাবেন না।

 ত্বকে কখনই লেবু সরাসরি ব্যবহার করবেন না। লেবু অ্যাসিডিক হওয়ার কারণে এটি ত্বকের জন্য মারাত্মক ক্ষতি। তাই ত্বকে লেবু ব্যবহার করতে চাইলে সরাসরি ব্যবহার না করে বিকল্প পদ্ধতি বেছে নিতে পারেন।

আরও পড়ুন -  Church Fire: অগ্নিকাণ্ডে ৪১ জনের প্রাণহানি, মিশরে গির্জায়

ত্বকের উজ্জলতার জন্য আমরা অনেক সময় ত্বকে বেকিং সোডা ব্যবহার করে থাকি যা ত্বকের ব্যবহার করা একদমই উচিৎ নয়। ত্বককে আরও ড্যামেজ করে দেয়।

ত্বকে কখনই সরাসরি অ্যালোভেরার জেল ব্যবহার করবেন না। এতে থাকা এনজাইম আমাদের ত্বকের জন্য ক্ষতিকর। তাই অ্যালোভেরা জেল বিকল্প পদ্ধতি অবলম্বন করুন।

আরও পড়ুন -  মিস ইউনিভার্সের মুকুট উঠলো মেক্সিকোর অ্যান্দ্রে মিজা'র মাথায়, ভারতের হাতছাড়া

ত্বকে কখনই চিনি দিয়ে স্ক্রাবিং করা ঠিক নয়। চিনি নিয়ে স্ক্রাবিং করার ফলে ত্বকের কোষের ক্ষতি করে।   যাদের ত্বকে ব্রণের সমস্যা আছে তাদের জন্য এটি আরও বেশি ক্ষতিকর।

Latest News

Dance Video: রূপসী যুবতীর অন্তর্বাস পরেই সাহসী নাচ, এখন ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

Dance Video: রূপসী যুবতীর অন্তর্বাস পরেই সাহসী নাচ, এখন ঝড়ের বেগে ভাইরাল ভিডিও। এই নতুন প্রজন্মের সামনে সোশ্যাল মিডিয়া হচ্ছে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img