38 C
Kolkata
Saturday, April 27, 2024

এখন প্রতি মাসে চার্জ দিতে হবে, WhatsApp এর এই বিনামূল্যের পরিষেবা শেষ

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হল WhatsApp

Must Read

এখন প্রতি মাসে চার্জ দিতে হবে, WhatsApp এর এই বিনামূল্যের পরিষেবা শেষ।

নতুন বছরের প্রথমে একটি বড় ধাক্কা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp ব্যবহারকারীদের জন্য। এবার থেকে WhatsApp ব্যাকআপ Google Drive-এ স্টোর করার জন্য ব্যবহারকারীদের প্রতি মাসে অর্থ প্রদান করতে হবে।

আগে, WhatsApp ব্যাকআপ Google Drive-এ বিনামূল্যে স্টোর করা যেত। ১৫ জিবি এর বিনামূল্যের Google Drive স্টোরেজ কোটার অংশ ছিল না।

আরও পড়ুন -  Bear Grylls: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে বিয়ার গ্রিলস, ইউক্রেনের একটি গ্যাস স্টেশনে

এখন, WhatsApp ব্যাকআপও ১৫ জিবি স্টোরেজ কোটার মধ্যে আসবে। এর অর্থ হল যে, যদি WhatsApp ব্যাকআপের জন্য পর্যাপ্ত স্টোরেজ না থাকে, তাহলে Google One-এর জন্য অর্থ প্রদান করতে হবে। Google One হল Google-এর একটি সাবস্ক্রিপশন পরিষেবা।

আরও পড়ুন -  WhatsApp: পিন ভুলে গেলে কী করবেন? হোয়াটসঅ্যাপের

Google Drive-এ অতিরিক্ত স্টোরেজ প্রদান করে। বেসিক ১০০ জিবি প্ল্যানের দাম ভারতে প্রতি মাসে ১৩০ টাকা। ২০০ জিবি স্টোরেজের জন্য মাসে ২১০ টাকা ও ২ টিবি স্টোরেজের জন্য মাসে ৬৫০ টাকা।

যদি Google ড্রাইভে পর্যাপ্ত জায়গা থাকে, আপনার কাজ ১৫ জিবি পর্যন্ত স্টোরেজের মধ্যে চলছে তাহলে কোনো পরিবর্তন করার দরকার নেই। এটি না ঘটলে, Google One সাবস্ক্রিপশন নিতে হবে। প্রথমে one.google.com এ যান, এবার আপনার জিমেইল একাউন্ট দিয়ে লগইন করুন। তারপর পছন্দের প্ল্যান কিনে নিতে পারবেন। যদি হোয়াটসঅ্যাপ ব্যাকআপের আকার ছোট রাখেন ও গুগল ড্রাইভে পর্যাপ্ত জায়গা খালি রাখেন, তাহলে অতিরিক্ত খরচ করতে হবে না।

আরও পড়ুন -  গোলাপী WhatsApp আপডেট করবেন না, মারত্মক বিপদ রয়েছে

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img