31 C
Kolkata
Wednesday, May 8, 2024

গোলাপী WhatsApp আপডেট করবেন না, মারত্মক বিপদ রয়েছে

Must Read

গোলাপী, WhatsApp আপডেট করবেন না, মারত্মক বিপদ রয়েছে।

নিত্য দিনে প্রয়োজনীয় ব্যবহারযোগ্য অ্যাপ্লিকেশন হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ এখনকার প্রজন্মের কাছে। এটি ছাড়া কিছু ভাবা যায় না। প্রয়োজনীয় ফাইল বা ছবি হোয়াটসঅ্যাপের মাধ্যমে আদান-প্রদান করেন অনেকে। এই হোয়াটসঅ্যাপেই এখন বিপদের শঙ্কা।

জানা গেছে, বাজারে এসেছে গোলাপি হোয়াটসঅ্যাপ। যেটা বিপদের গভীরে ডুবিয়ে দিচ্ছে মানুষকে। এ কাজ যে স্ক্যামারদেরই সেকথা নিঃসন্দেহে স্পষ্ট করেছেন সাইবার ক্রাইমের কর্মকর্তারা।

আরও পড়ুন -  WhatsApp: যেসব ফোনে হোয়াটস্অ্যাপ কাজ করবে না

ইতিমধ্যেই সরকার থেকে জারি করা হয়েছে সতর্কতা সংক্রান্ত বিজ্ঞপ্তিও। নতুন বৈশিষ্ট্যে পরিপূর্ণ এই গোলাপি হোয়াটসঅ্যাপ ডাউনলোড করলেই বিপদ।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে মেসেজের মাধ্যমে কিংবা হোয়াটসঅ্যাপেই বার্তা আসছে অ্যাপটি ডাউনলোড করে নতুন বৈশিষ্ট্য উপভোগ নেওয়ার জন্য। একটি নতুন সফটওয়্যারের সূত্র ধরেই ফোনে ইনস্টল হয় অ্যাপ্লিকেশনটি। এটি করলেই ঘোর বিপদ।

আরও পড়ুন -  ১২ কোটি টাকার পাহাড় খাটের নিচে, গার্ডেনরিচ কান্ডে, ইডির অধিকারীরা টাকার উৎস্যের খোঁজ করছেন

কারণ গোলাপি হোয়াটসঅ্যাপের সূত্র ধরে স্ক্যামাররা ফোনের সমস্ত গোপন তথ্য চুরি করে নিচ্ছে। সাথে ঐ নির্দিষ্ট ব্যবহারকারীর অনুমতি ছাড়াই একাধিক মেসেজ কিংবা গোলাপি হোয়াটসঅ্যাপ ব্যবহার করার অনুরোধ চলে যাচ্ছে তার পরিচিতদের সামনে। উল্টো দিক থেকেও একই জিনিস হতে পারে, যদি ঐ মানুষটার ফোনের নিয়ন্ত্রণও চলে যায় স্ক্যামারদের হাতে। এই সতর্কবার্তা শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য। অ্যাপেল কখনোই তার গ্রাহকদের অন্য সফটওয়্যার থেকে কোনরকম কোন অ্যাপ্লিকেশন ডাউনলোড করার অনুমতি দিচ্ছে না।

আরও পড়ুন -  WhatsApp: কী করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাবেন ? নম্বর সেভ নেই

Latest News

Video: সব জায়গা ছেড়ে রান্নাঘরে জমিয়ে রোমান্টিক নিরাহুয়া, এই ভিডিও-তে শুধুই ভরপুর উত্তেজনা

Video: সব জায়গা ছেড়ে রান্নাঘরে জমিয়ে রোমান্টিক নিরাহুয়া, এই ভিডিও-তে শুধুই ভরপুর উত্তেজনা। ভোজপুরী ভিডিও সংঃ ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img