34 C
Kolkata
Monday, May 6, 2024

Weather: বৃষ্টির ভ্রুকুটি ভাইফোঁটায়, শীত নাকি ভ্যাপসা, কেমন থাকবে আবহাওয়া?

Must Read

কালীপুজো এবং আলোর উৎসব দীপাবলি একদিন আগেই হয়েছে। কিন্তু বাঙালির উৎসব এখনো শেষ হয়নি। আগামীকাল রয়েছে ভ্রাতৃদ্বিতীয়া উৎসব। ভাইয়ের কপালে ভালোবাসা, স্নেহসম্বলিত চন্দনের ফোঁটা দিয়ে বোনেরা মঙ্গলকামনা করেন।

মোটামুটি উৎসবের মেজাজেই রয়েছে গোটা বাংলা। ভাইফোঁটা উৎসবের আনন্দে ভাসছে গোটা রাজ্য। এই সময় শুষ্ক এবং ঠান্ডা আবহাওয়া কামনা করছেন প্রায় সকলেই।

কিন্তু বঙ্গপোসাগর তৈরি হওয়া একটি নিম্নচাপ ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে। এই নিম্নচাপের প্রভাবেই আগামীকাল থেকে আগামী ৫ দিনে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। যদি সেটি ঘূর্ণিঝড়ের রূপ নেয়, সেটি উত্তর পশ্চিম দিকে এগিয়ে যাবে।

আরও পড়ুন -  ‘রানীমা’, কি ভেবে গান শুনছেন, অর্থাৎ দিতিপ্রিয়া

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে। আজ এই নিম্নচাপের প্রভাব পড়বে না বাংলায়।

কলকাতার আবহাওয়া: আজকে কলকাতা শহরে তেমনভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। রৌদ্রজ্বল আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। কলকাতার তাপমাত্রা আজ মোটামুটি স্বাভাবিকের আশেপাশে থাকতে পারে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে যে, আজ শহরের তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি এবং ২১ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন -  Trrible Fire: মাতৃবন্দনার আগেই মহানগরীতে বিধ্বংসী অগ্নিকাণ্ড, কলুটোলা স্ট্রিটে

দক্ষিণবঙ্গের আবহাওয়া: স্বাভাবিকের নীচে পৌঁছে যাবে দক্ষিণবঙ্গের একাধিক জেলার পারদ। জানা গেছে, আজ থেকে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর সহ জঙ্গলমহলের জেলাগুলিতে বেশ ভালো শীতের আমেজ অনুভূত হতে পারে। আজ বৃষ্টির তেমন কোনো পূর্বাভাস নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আজ দক্ষিণবঙ্গে শুষ্ক এবং শীতল আবহাওয়া থাকবে বলে জানা গেছে।

আরও পড়ুন -  Hilsa: বাংলাদেশি ইলিশের মেলা, পুজোর আগে উপহার

উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের জেলাগুলিতে পরিষ্কার আকাশের সাথে দোসর হয়ে আসতে চলেছে শীতের আমেজ। আজকে উত্তরবঙ্গের জেলাগুলিতেও পারদ নামবে স্বাভাবিকের নীচে। উত্তরবঙ্গেও শীতের প্রভাব শুরু হবে আজ থেকে। আজকে বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। 

প্রতীকী ছবি। 

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img