40 C
Kolkata
Wednesday, May 1, 2024

Trrible Fire: মাতৃবন্দনার আগেই মহানগরীতে বিধ্বংসী অগ্নিকাণ্ড, কলুটোলা স্ট্রিটে

Must Read

সোমবার সকালে বড়বাজার লাগোয়া কলুটোলা স্ট্রিটের একটি গুদামে আগুন লাগে। দমকলের সাতটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ করছে। স্থানীয় সূত্রের খবর, আগুন ছড়িয়ে পড়েছে গোটা গুদামেই। দাউদাউ করে জ্বলছে সেই আগুন। গোটা এলাকা ভরে উঠেছে কালো ধোঁয়ায়। স্থানীয়রা বলছেন, ১১ নম্বর কলুটোলা স্ট্রিটের যেখানে গুদাম রয়েছে সেটা ঘিঞ্জি এলাকা এবং চার তলা একটি বাড়ির দোতলায় রয়েছে সেই গুদাম ঘরটি।

আরও পড়ুন -  বিস্ময় জাগানো অপূর্ব স্বর্গীয় কয়েটি স্থান, অস্ট্রেলিয়ার!

সাত সকালে সেখানে থেকে ধোঁয়া বের হতে দেখেন। নিমেষের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে গোটা গুদামে। খবর পাঠানো হয় দমকলে। ঘটনাস্থলে প্রথমে দমকলের ৬টি ইঞ্জিন তড়িঘড়ি পৌঁছয়। পরিস্থিতি দেখে পরে আরও একটি ইঞ্জিন পৌঁছয়। আগুন নিয়ন্ত্রণে আসেনি এখনও বলে খবর। দমকল কর্মীদের সাহায্যে কাজ করছেন পুলিশকর্মীরা। এছাড়াও জল দিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। আগুন নেভানোর কাজ চলছে এই যুদ্ধকালীন তত্‍পরতায়। কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট হয়নি। দমকলকর্মীরা জানিয়েছেন, প্রচুর জামাকাপড় রাখা ছিল ওই গুদামে। তাছাড়া আরও অনেক জিনিসপত্র মজুত ছিল সেখানে। কোনওভাবে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়েছে। ওই এলাকায় রয়েছে আরও অনেক দোকান। সেখানে আগুন ছড়িয়ে পড়ার আতঙ্ক দেখা দিয়েছে। তার পাশাপাশি আশপাশের কয়েকটি বাড়ি ও দোকান থেকে লোকজনকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন -  বিনিয়োগ করতে পারেন পোস্ট অফিসের এই স্কিমে ১,২,৩ ও ৫ বছরের জন্য

কিছুদিন আগেই গার্ডেনরিচের একটি প্লাস্টিকের কারখানা বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে যায়। দমকলের ২০টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছিল সেইবার। কলকাতা শহরে মাস কয়েক ধরে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতেই থাকছে। গত মাসেই আগুন লেগে যায় কলকাতা পুরসভার লাইসেন্স বিভাগে। কলকাতা মেডিক্যাল কলেজের অ্যাকাডেমিক বিভাগেও আগুন লাগে। মাস কয়েক আগেই মেডিক্যাল কলেজের সুপার স্পেশালিটি বিল্ডিংয়ের চার তলায় আগুন লেগেছিল।

আরও পড়ুন -  Children's Day: কালনা যোগ ট্রেনিং সেন্টার, ১৫০টি দুঃস্থ ছাত্রছাত্রীদের হাতে শিক্ষা সরঞ্জাম তুলে দিলেন

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img